• সোমবার, ১৩ মে ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন
শিরোনাম
রাজশাহীর দুর্গাপুরে সাংবাদিক কল্যাণ সমিতির যাত্রা শুরু পুঠিয়ায় সামাদ মোল্লার বিশাল নির্বাচনী সভা অনুষ্ঠিত রাজশাহীতে সাংবাদিকের বিরুদ্ধে মামলা প্রতিবাদে বিশাল মানববন্ধন এক নজরে বাংলাদেশ, সবচেয়ে বড় গ্রাম বানিয়াচং, ছোট গ্রাম তিলইন রাজশাহী বাঘায় ফেন্সিডিলসহ এক মাদক ব্যবসায়ী র‌্যাবের হাতে গ্রেফতার রাজশাহীতে চলছে দুই উপজেলা পরিষদ নির্বাচন, ভোটার উপস্থিতি কম পুকুর খননের মাটিবাহী ট্রাক্টর চাপায় যুবকের মৃত্যু পুঠিয়ায় র‌্যাবের হাতে ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ ৫ মাদক ব্যবসায়ী আটক গোমস্তাপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধার দাফন সম্পন্ন বাগমারায় আবুল হাশেমের মৃত্যুতে এমপি কালামের শোক প্রকাশ

নাটোরে এক সাথে মা-ছেলের এসএসসি পাস! ছেলে জিপিএ-৫, মা-৪.৫৬

সংবাদদাতা:
সংবাদ প্রকাশ: শনিবার, ২৯ জুলাই, ২০২৩
নাটোরে এক সাথে মা-ছেলের এসএসসি পাস! ছেলে জিপিএ-৫, মা-৪.৫৬
নাটোরে এক সাথে মা-ছেলের এসএসসি পাস!

নাটোরে এক সাথে মা-ছেলের এসএসসি পাস! ছেলে জিপিএ-৫, মা পেয়েছে-৪.৫৬ গ্রেড।

বিডি নিউজ২৩: প্রতি বছরই কোন পরীক্ষার ফল বের হলে কোন না কোন ধরনের সংবাদ পাওয়া যায়। এ বছরও তার বিপরীত নয়। ইচ্ছা থাকলে উপায় হয় তা আবারও প্রমাণ করলেন নাটোরের সিংড়া উপজেলা মা ও ছেলে। নাটোরের সিংড়ায় এক সঙ্গে মা-ছেলের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। মা লিপি আক্তার হাসি (৪০) জিপিএ-৪.৫৪ এবং ছেলে লিয়াকত হোসেন হৃদয় (১৬) জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে।

 

শুক্রবার (২৮ জুলাই) ফল প্রকাশের পর মা-ছেলের এ ফলাফলে উত্তীর্ণ হন।

লিপি আক্তার হাসি(৪০) নাটোরের সিংড়া উপজেলার চামারী ইউনিয়নের সোনাপুর গ্রামের মৃত লোকমান হোসেনের স্ত্রী ও তিনি চামারী ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের নারী ইউপি সদস্য।

 

বিদ্যালয় সূত্রে জানা গেছে, মা-ছেলে দুজনেই ২০২১-২২ শিক্ষাবর্ষে রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে গুরুদাসপুরের নাজিরপুর উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করেন। এবছর এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেন। ফলাফলে মা লিপি আক্তার হাসি জিপিএ -৪.৫৪ পেয়ে উত্তীর্ণ হয়েছেন। ছেলেও একই বিভাগ থেকে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়।

 

ছেলে লিয়াকত হোসেন হৃদয় জানায়, শিক্ষার কোনো বয়স নেই, আমার মা তা প্রমাণ করেছেন। আমি অনেক আনন্দিত। একই সঙ্গে আমার মা এবং আমি এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হয়েছি। একসাথে লেখাপড়া করতে গিয়ে মাকে আমার বন্ধুর মতোই মনে হয়েছে। সুখ-দুঃখ একসাথে ভাগ করে নিয়েই লেখাপড়া করতে চাই। আমাদের মা-ছেলের জন্য সবাই দোয়া করবেন।

লিপি আক্তার হাসি জানান, ছোট বেলা থেকে পড়ালেখা করার খুব ইচ্ছা ছিল। কিন্তু বাবার সংসারে সে ইচ্ছে পূরণ হয়নি। পরবর্তীতে স্বামীর সংসারে এসে কাজ কর্মের ব্যস্তায় তা হয়ে ওঠেনি। পরে স্বামীর অনুপ্রেরণায় ছেলে লিয়াকতের সাথেই নাজিরপুর উচ্চ বিদ্যালয়ে ভর্তি হন। এরপর স্বামী লোকমান হোসেনের মৃত্যুর পর সংসার চালাতে চরম অর্থকষ্টের মধ্যে পড়েন তিনি। তবুও হাল ছাড়েননি লিপি আক্তার হাসি। সন্তানের অনুপ্ররণায় আবার পড়াশোনা শুরু করেন তিনি। এর ছেলের সঙ্গে পুনরায় পড়াশোনা করতে থাকেন।

 

তিনি আরও জানান, শুক্রবার দুপুরে পাশের খবর শুনে আনন্দে চোখের জল চলে আসে। একই সাথে মাধ্যমিক পাস করে তারা এলাকায় সারা ফেলেছেন। ফল প্রকাশের পর আশপাশের মানুষ দেখতে আসছেন। আমাকে এবং ছেলেকে সবাই অভিনন্দন জানাচ্ছেন। আমার এ ফলাফলে বিদ্যালয়ের সকল শিক্ষিকদের প্রতি চির-কৃতজ্ঞতা প্রকাশ করছি। সবাই দোয়া করবেন সামনে যেন পড়াশোনা চালিয়ে যেতে পারি। এ ভাবে সন্তানের সঙ্গে সফলতা অর্জন করতে পারি।

 

নাজিরপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদ উদ্দিন মণ্ডল জানান, মা-ছেলে দুজনের একসঙ্গে উত্তীর্ণ হয়েছেন। এই সাফল্য সমাজের জন্য অনেকে অনুপ্রাণিত করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

নাটোরে এক সাথে মা-ছেলের এসএসসি পাস! ছেলে জিপিএ-৫, মা-৪.৫৬

নাটোরে এক সাথে মা-ছেলের এসএসসি পাস!

সংবাদটি শেয়ার করুন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

Recent Comments

No comments to show.