রাজশাহীর বাগমারায় বিশ্বকাপকে স্বাগত জানাতে ভিন্ন আয়োজন

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় ২২ তম কাতার বিশ্বকাপ ২০২২ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি, ট্রফি উন্মোচন, প্রীতি ফুটবল টুর্ণামেন্ট পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। 

 

রবিবার বিকেলে উপজেলার শিকদারী টাউন কর্তৃপক্ষের আয়োজনে ও ইজি ফাউন্ডেশন এর পৃষ্ঠপোষকতায় কাতার বিশ^কাপ ফুটবল উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

 

কাতার বিশ্বকাপ ভেন্যু যেন এখন শিকদারী। কাতার বিশ্বকাপে অংশ নেয়া ৩২ টি দেশের জাতীয় পতাকায় সুসজ্জিত করা হয়েছে শিকদারী টাউন। সেই সাথে বিশ্বের নামিদামি সকল খেলোয়ারদের ছবি স্থান পেয়েছে এর চারপাশে। 

 

এদিকে কাতার বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতেই ৩২টি দেশের জার্সি পরিহিত প্রতিনিধিরা তাদের পরিচয় তুলে ধরেন। 

 

পরে ঘোড়ায় চড়ে কাতারের পতাকা নিয়ে শিকদারী বাজারের প্রধান রাস্তায় একটি র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে ব্রাজিল ও আর্জেন্টিনা দলের মধ্যে একটি প্রীতি ফুটবল টুর্ণামেন্ট অনুষ্ঠিত হয়। খেলাটি ১-১ গোলে ড্র হয়। পরে উভয় দলের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। 

 

অনুষ্ঠানের আয়োজন ইজি ফাউন্ডেশনের চেয়ারম্যান ও এনা গ্রুপের জেনারেল ম্যানেজার মনিমুল হক বলেন, তরুণ প্রজন্ম যেন বিপথে না যায় তারা যেন বিনোদনের মধ্যে থাকতে পারে সে জন্য কাতার বিশ্বকাপের প্রতিটি খেলা বড় পর্দায় দেখানো হবে। এক সাথে শতশত লোকজন উপভোগ করতে পারবেন কাতার বিশ্বকাপের সকল খেলা। 

 

লোকজন বিনোদন থেকে অনেকটাই দূরে সরে গেছে। কোন একক দলের না। এক স্থান থেকে সকল দলের খেলা দেখার সুযোগ থাকবে। হানাহানি, দ্বন্দ্ব সংঘাত ভুলে সবাই মিলে মিশে সম্প্রীতির বন্ধন তৈরি করবো। 

 

এ সময় উপস্থিত ছিলেন, আয়োজক কমিটির পরিচালক নওশিন মাহমুদ, সালেহা-ইমারত ডিগ্রী কলেজের অধ্যক্ষ জিয়াউর রহমান মোল্লা, সালেহা ইমারত গার্লস একাডেমির প্রধান শিক্ষক মতিউর রহমান, সালেহা ইমারত কোল্ড স্টোরেজের ব্যবস্থাপক সাজ্জাদুর রহমান জুয়েল প্রমুখ। 

 

কাতার বিশ্বকাপ ২০২২ উপলক্ষে অনেক আগে থেকেই শিকদারী টাউনের প্রতিটি ভবনের ছাদের পাশাপাশি বাজারের মোড়ে মোড়ে বিভিন্ন দেশের পতাকা শোভা পাচ্ছে। এক কথায় কাতার বিশ্বকাপকে স্বাগত জানাতে ভিন্ন সাজে সাজানো হয়েছে শিকদারী টাউন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *