• শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৯:২৬ অপরাহ্ন
শিরোনাম
রাজশাহীর পুঠিয়ায় বিধবা নারীর বস্তাবন্দি লাশ উদ্ধার দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন এ্যাডঃ জালাল উদ্দীন উজ্জ্বল বাগমারা বাসিকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন যুবলীগের যুগ্ম আহবায়ক সোহেল রানা বাগমারাবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন, এমপি আবুল কালাম আজাদ ম্যানেজার নেজামকে উদ্ধার করে পরিবারের নিকট ফিরিয়ে দিয়েছে র‍্যাব দুই হাতুড়ির দাম ১ লাখ ৮২ হাজার, দুটি পাইপ কাটারের দাম ৯২ লাখ টাকা নেশা থেকে ফেরাতে না পেরে কুড়াল দিয়ে সন্তানকে কুপিয়ে হত্যা রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট ইউনিটের যাত্রা শুরু আরটিজেএফ আহবায়ক সৌরভ হাবিব, সদস্য সচিব মতিউর মর্তুজা টিসিবির পণ্য সরিয়ে ফেলানোর ভিডিও করায় সাংবাদিককে মারধর

আরএমপির পুলিশ কমিশনারসহ ৬ পুলিশ সদস্য পেলেন বিপিএম-পিপিএম পদক

বিডি নিউজ২৩,
সংবাদ প্রকাশ: শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৪
আরএমপির পুলিশ কমিশনারসহ ৬ পুলিশ সদস্য পেলেন বিপিএম-পিপিএম পদক
আরএমপির পুলিশ কমিশনারসহ ৬ পুলিশ সদস্য পেলেন বিপিএম-পিপিএম পদক

পাভেল ইসলাম মিমুল, বিডি নিউজ২৩; রাজশাহী মেট্রোপলিটান পুলিশের (আরএমপি) কমিশনার বিপ্লব বিজয় তালুকদারসহ নিজ নিজ দায়িংত্ব পালনে উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতি স্বরূপ দুই উপ-পুলিশ কমিশনার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত), এক পুলিশ পরিদর্শক ও দুই পুলিশ সদস্য পেলেন বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) এবং রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)।

 

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপনে পদকপ্রাপ্তদের তালিকা প্রকাশ করা হয়। এবারই প্রথম পদক তালিকায় সর্বোচ্চ চারশো পুলিশ সদস্য পদক অর্জন করেছেন। আরএমপি’র ক্ষেত্রেও এই প্রথম সর্বোচ্চ সংখ্যক ৬ কর্মকর্তা ও পুলিশ সদস্য এ পদকে ভূষিত হলেন।

 

আরএমপি’র গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, সাহসিকতা, কর্তব্যনিষ্ঠা,সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতিস্বরূপ বিপিএম-সেবা প্রাপ্ত কর্মকর্তারা হলেন,পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার এবং উপ-পুলিশ কমিশনার (গোয়েন্দা) কেএম আরিফুল হক, পিপিএম- সেবা, (পিপিএম)-সেবাপ্রাপ্ত কর্মকর্তা হলেন, উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া জোন) বিভূতি ভূষণ বানার্জী ও বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হুমায়ুন কবির তাং এবং পিপিএম পেয়েছেন নায়েক মো. সুমন হোসেন ও কনস্টেবল মো. রবিউল আওয়াল।

 

১ ডিসেম্বর ২০২২ থেকে ১০ জানুয়ারি ২০২৪ পর্যন্ত সময়ের কার্যক্রম অনুযায়ী পুলিশ সদস্যরা এই পদক পাবেন।

 

সরকারি প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়,সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ৩৫ জন পুলিশ সদস্যকে বিপিএম, ৬০ জনকে পিপিএম এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ৯৫ জন পুলিশ সদস্যকে বিপিএম-সেবা’এবং ২১০ জনকে পিপিএম-সেবা’পদক প্রদান করা হয়।

 

বিপিএম-পিপিএমপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা ও পুলিশ সদস্যদের আগামী ২৭ ফেব্রুয়ারি রাজারবাগ পুলিশ লাইন্সে অনুষ্ঠিত পুলিশ সেবা সপ্তাহ-২০২৪ এর সমাপনি অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই পদক তুলে দিবেন।

আরএমপির পুলিশ কমিশনারসহ ৬ পুলিশ সদস্য পেলেন বিপিএম-পিপিএম পদক

আরএমপির পুলিশ কমিশনারসহ ৬ পুলিশ সদস্য পেলেন বিপিএম-পিপিএম পদক

সংবাদটি শেয়ার করুন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

Recent Comments

No comments to show.