• রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:০৩ পূর্বাহ্ন
শিরোনাম
বাগমারায় চাঁদাবাজি করতে গিয়ে জনতার হাতে গণধোলাইয়ের শিকার দুই ভুয়া সাংবাদিক পুঠিয়ায় সমবায়ী কৃষকদের সাথে প্রতিমন্ত্রী দারা’র মতবিনিময় সভা অনুষ্ঠিত আবারো রাজশাহীতে র‌্যাব-৫ এর হাতে বিপুল পরিমাণ ফেন্সিডিল সহ আটক-১ পুঠিয়ার জিউপাড়ায় এ্যাড: আব্দুস সামাদ মোল্লার নির্বাচনী সভা অনুষ্ঠিত রাজশাহীতে ২০ বোতল ফেন্সিডিল ও ২০০ পিছ ইয়াবাসহ গ্রেফতার-১ সপ্তাহে একদিন বিনামূল্যে আয়ুর্বেদিক চিকিৎসা পাওয়া যাবে, শ্রীপুরের কুঠিবাড়ী বাজারে গোদাগাড়ীতে ধর্ষণের চেষ্টায় অভিযোগ ভাসুরের নামে থানায় মামলা রাজশাহীর দুর্গাপুরে সাংবাদিক কল্যাণ সমিতির যাত্রা শুরু পুঠিয়ায় সামাদ মোল্লার বিশাল নির্বাচনী সভা অনুষ্ঠিত রাজশাহীতে সাংবাদিকের বিরুদ্ধে মামলা প্রতিবাদে বিশাল মানববন্ধন

রাজশাহীতে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযানে ৩ প্রতিষ্ঠানকে মামলা ও অর্থদন্ড

বিডি নিউজ২৩,
সংবাদ প্রকাশ: বুধবার, ৩১ জানুয়ারী, ২০২৪
বিডি নিউজ২৪
রাজশাহীতে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযানে ৩ প্রতিষ্ঠানকে মামলা ও অর্থদন্ড

বিডি নিউজ২৩: খাদ্যের নিরাপদতা নিয়ে দীর্ঘদিন থেকে মাঠে কাজ করছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। সভা সেমিনার ও প্রশিক্ষনের পালা শেষ করে কিছুদিন থেকে অভিযান শুরু করেছে সরকারের এই সংস্থাটি। নিয়মিত অভিযানের অংশ হিসেবে বুধবার (৩১ জানুয়ারি ) নগরীর বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মামলা ও অর্থদন্ড করেছে।

 

এসময় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, জনাবএ এইচ এম আসিফ বিন ইকরাম এর নেতৃত্বে লক্ষীপুর মোড়স্থ তৃপ্তি হোটেল এন্ড রেষ্টুরেন্ট, বিসিক এলাকায় সেঞ্চুরি চানাচুর ইন্ডাস্ট্রিজ এবং তৃপ্তি বেকারীতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

 

অভিযানকালে তৃপ্তি হোটেল এন্ড রেষ্টুরেন্টের রান্নাঘর অত্যন্ত নোংরা ও অপরিস্কার অবস্থায় পরিচালনা করতে দেখা যায় এছাড়াও তাদের হালনাগাদকৃত কর্মচারীদের স্বাস্থ্য সনদ এবং পানি পরীক্ষার সনদ প্রদর্শনে ব্যর্থ হয়। এছাড়াও প্রতিষ্ঠানটির ফ্রীজে বাসি রান্না করা খাবার, কাচাঁ ও রান্না করা খাবার এক সঙ্গে রাখা এবং লেবেল বিহীন বেশ কিছু খাদ্য পন্য মজুদ পাওয়া যায়। এ সকল অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী তৃপ্তি হোটেল এন্ড রেষ্টুরেন্ট’কে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা অর্থদন্ড প্রদান করা হয় এবং তাৎক্ষনিকভাবে আদায় করা হয়।

 

এর আগে বিসিক শিল্প এলাকায় ‘সেঞ্চুরি চানাচুর ইন্ডাস্ট্রিজ’ এবং ‘‘তৃপ্তি বেকারী’ নামক ০২ টি প্রতিষ্ঠানটির উৎপাদনস্থলে অগ্রীম উৎপাদন তারিখ সংবলিত খাদ্যপণ্য লেবেলিং করতে দেখা যায়। এছাড়াও প্রতিষ্ঠানটির উৎপাদনস্থল অত্যন্ত নোংরা ও অপরিষ্কার পাওয়া যায়। তাদের হালনাগাদকৃত ট্রেড লাইসেন্স, ফায়ার লাইসেন্স, কর্মচারীদের স্বাস্থ্য সনদ এবং পানি পরীক্ষার সনদ প্রদর্শনে ব্যর্থ হয়। খাদ্যকর্মীদের কোন রকম স্বাস্থ্য-সুরক্ষা উপকরণ ব্যবহার ব্যতীত রেখে উৎপাদস্থলে কাজ করতে দেখা যায়। এ সকল অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী উক্ত ০২ টি প্রতিষ্ঠানকে নিয়মিত মামলা দায়ের করা হয়।

 

অভিযানকালে উপস্থিত ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ রাজশাহী জেলা অফিসার শাকিল আহম্মেদ, নিরাপদ খাদ্য পরিদর্শক শহিদুল ইসলাম। এছাড়াও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, রাজশাহী জেলা কার্যালয়ের কর্মচারীবৃন্দ এবং রাজশাহী মেট্রোপলিটনের পুলিশ সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।

বিডি নিউজ২৪

রাজশাহীতে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযানে ৩ প্রতিষ্ঠানকে মামলা ও অর্থদন্ড

সংবাদটি শেয়ার করুন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

Recent Comments

No comments to show.