• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম
রাজশাহীতে ডিবি’র হাতে ভুয়া ৩ সেনা সদস্য গ্রেফতার পুঠিয়ায় শাশুড়িকে হত্যার দায়ে পুত্রবধূ ও নাতনি গ্রেফতার পুঠিয়ায় প্রাণিসম্পদ প্রদর্শনী, উদ্বোধন, পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠিত বাগমারায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে পিটিয়ে পা ভেঙে দিল সন্ত্রাসীরা রাজশাহীর পুঠিয়ায় পহেলা বৈশাখ-১৪৩১ শুভ বাংলা নববর্ষ উদযাপন রাজশাহীর পুঠিয়ায় বিয়ের দাওয়াত খেতে এসে পানিতে ডুবে শিশুর মৃত্যু ঈদ পূর্ণমিলন এস.এস.সি ১৯৯৯ বনাম ২০০০ প্রীতি ক্রিকেট টুর্ণামেন্ট অনুষ্ঠিত রাজশাহীর পুঠিয়ায় বিধবা নারীর বস্তাবন্দি লাশ উদ্ধার দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন এ্যাডঃ জালাল উদ্দীন উজ্জ্বল

অবরুদ্ধ গোটা খুলনা, বাসের পর এবার লঞ্চ ধর্মঘট, দুর্ভোগে যাত্রীরা

সংবাদদাতা:
সংবাদ প্রকাশ: শুক্রবার, ২১ অক্টোবর, ২০২২
অবরুদ্ধ গোটা খুলনা, বাসের পর এবার লঞ্চ ধর্মঘট, দুর্ভোগে যাত্রীরা
অবরুদ্ধ গোটা খুলনা, বাসের পর এবার লঞ্চ ধর্মঘট, দুর্ভোগে যাত্রীরা

বিডি নিউজ২৩: বাসের পর খুলনার নৌরুটে শুরু হয়েছে লঞ্চ ধর্মঘট। শুক্রবার সকাল থেকে খুলনা লঞ্চ টার্মিনাল থেকে কোন লঞ্চ ছেড়ে যায়নি ও আসেনি। দক্ষিণাঞ্চলের একটি রুটে প্রতিদিন ১৫ টি লঞ্চ চলাচল করে।

 

বাংলাদেশ লঞ্চ লেবার এসোসিয়েশনের খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন জানান, বেতন বৃদ্ধিসহ ১০ দফা দাবিতে তারা ৪৮ ঘন্টার ধর্মঘট আহ্বান করেছেন। এর সঙ্গে বিএনপির সমাবেশের কোন সম্পর্ক নেই।

 

ধর্মঘটে থাকা শ্রমিকরা জানান, লঞ্চ শ্রমিকদের বেতন বাড়ানো, ভৈরব থেকে নওয়াপাড়া পর্যন্ত নদীর খনন, ভারতগামী জাহাজের ল্যান্ডিং পাস দেওয়ার দাবিসহ ১০ দফা দাবিতে ধর্মঘট পালন করছেন যাত্রীবাহী লঞ্চের শ্রমিকরা। শ্রমিকদের ধর্মঘটের কারণে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে খুলনা থেকে কোনো লঞ্চ ছেড়ে যাচ্ছে না। তবে মালবাহীসহ অন্যান্য লঞ্চ ও নৌযান চলাচল করছে।

 

খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা বলেন, শনিবার (২২ অক্টোবর) খুলনার সোনালী ব্যাংক চত্বরে বিএনপির বিভাগীয় গণসমাবেশ। এই গণসমাবেশে নেতাকর্মীদের আসা ঠেকাতে সরকারের নির্দেশে বাস মালিক সমিতি এই ধর্মঘট ডেকেছে। এখন নৌ-পথও বন্ধ করে দিয়েছে। কোনোভাবেই গণসমাবেশ ঠেকানো যাবে না। যেকোনো মূল্যে সমাবেশ সফল করা হবে।

সংবাদটি শেয়ার করুন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

Recent Comments

No comments to show.