কারাগারে বসেই দিলন এসএসসি পরীক্ষা!

কারাগারে বসেই দিলন এসএসসি পরীক্ষা!

বিডি নিউজ২৩: কক্সবাজার জেলা কারাগারে বসে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে টেকনাফের শিক্ষার্থী নয়ন শর্মা। আদালতের নির্দেশ মতে, কারাগারে পরীক্ষকের উপস্থিতিতে যথাসময়ে বাংলা প্রথমপত্রে বিষয়ে পরীক্ষা দেন এ শিক্ষার্থী। একই সঙ্গে পরীক্ষার প্রথম দিন এসএসসি সমমানের পরীক্ষায় কক্সবাজার জেলার ৪৯ কেন্দ্রে ৪৬০ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল। এছাড়া এক শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

কক্সবাজার কারাগারে বসে এসএসসি পরীক্ষা!

সুজাউদ্দিন রুবেল

 

কক্সবাজার জেলা কারাগারের জেল সুপার মো. মোস্তফা কামাল জানান, টেকনাফের একটি প্রতিষ্ঠানের এক শিক্ষার্থী চট্টগ্রাম সাতকানিয়া থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের একটি মামলায় চট্টগ্রাম কারাগারে হাজতি হিসেবে রয়েছে। এ শিক্ষার্থী এসএসসি পরীক্ষার্থী হওয়ায় বুধবার (১৪ সেপ্টেম্বর) চট্টগ্রাম থেকে কক্সবাজার কারাগারে আনা হয়। সংশ্লিষ্ট আদেশ মতে, বৃহস্পতিবার এসএসসি পরীক্ষার প্রথম দিন বেলা ১১টায় এ শিক্ষার্থী বাংলা প্রথমপত্র পরীক্ষা দেন। অন্য সব বিষয়ে রুটিন মতে পরীক্ষা নেয়ার প্রস্তুতি রয়েছে।

 

কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইটি) বিভীষণ কান্তি দাশ জানান, প্রথম দিন কক্সবাজারের এসএসসি ও সমমানের পরীক্ষায় ৪৯ কেন্দ্রে ৪৬০ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল। জেলায় মোট পরীক্ষার্থী ছিল ২৯ হাজার ৪৬৪ জন। এর মধ্যে অংশ নিয়েছে ২৯ হাজার ৪ জন। এক শিক্ষার্থীকে নকল করার দায়ে বহিষ্কার করা হয়েছে।

 

এডিসি বিভীষণ জানান, কক্সবাজারে এসএসসি পরীক্ষায় ২৯ টি কেন্দ্রে ২১ হাজার ১৩৫ জন পরীক্ষার্থী ছিল। যার মধ্যে ২৬২ জন অনুপস্থিত ছিল। দাখিল পরীক্ষায় ১৩ কেন্দ্রে ৬ হাজার ৯২০ জন শিক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ১৮১ জন। ভোকেশনালে পরীক্ষায় ৭ কেন্দ্রে ১ হাজার ৪০৯ জনের মধ্যে ১৭ শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন। (প্রতীকী ছবি)

সংবাদটি শেয়ার করুন

Related posts

Leave a Comment