বাগমারা শ্রীপুর ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে শোক দিবস পালিত

বাগমারা প্রতিনিধিঃ রাজশাহী’র বাগমারা শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

 

বুধবার বিকেলে ইউনিয়নের শ্রীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান মকবুল হোসেন মৃধার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

 

উক্ত আলোচনা সভায় মুঠোফোনের মাধ্যমে প্রধান অতিথি ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন স্বাধীনতার মহান স্থপতি। যারা দেশের স্বাধীনতাকে অস্বীকার করেছেন তারাই জাতির জনককে হত্যা করেছেন। শুধু বঙ্গবন্ধ নয় তাঁর পরিবারের সদস্যদেরও নির্মম ভাবে হত্যা করেছেন। যে মানুষ দেশের জন্য সর্বদায় সংগ্রাম করেছেন ছিনিয়ে এনেছেন লাল সবুজের পতাকা তাঁকেও ছাড় দেয়নি ষড়যন্ত্রকারীরা। জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শকে হত্যা করতে পারেনি। জাতির পিতার অবদান অস্বীকার করার উপায় নেই।

 

আওয়ামী লীগের হাত দিয়েই দেশের উন্নয়ন শুরু হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুর্বার গতিতে এগিয়ে চলেছে দেশ। দেশের প্রতিটি গৃহহীণকে ঘর প্রদান করা হচ্ছে। কাউকে না খেয়ে থাকতে হয় না। শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, বিদ্যুৎ সহ প্রতিটি ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। এটাই ছিল স্বাধীনতার চেতনা। এটাই ছিল স্বাধীনতার মূলমন্ত্র। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আছে বলেই মানুষ নিরাপদে থাকতে পারছে। দেশের উন্নয়ন হচ্ছে। জাতির জনকের স্বপ্নকে বাস্তবায়ন করতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে আওয়ামী লীগ সরকার। দেশের উন্নয়ন নিশ্চিতের পাশাপাশি শান্তিতে থাকতে চাইলে আগামী নির্বাচনে নৌকার বিজয় ধরে রাখতে হবে।

 

মাস্টার জাহাঙ্গীর আলমের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা প্যানেল চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক আফতাব উদ্দীন আবুল, সাধারণ সম্পাদক ও নরদাশ ইউনিয়নের চেয়ারম্যান অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, সাবেক ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার, আওয়ামী লীগ নেতা আরমান আলী, রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাড. জালাল উদ্দিন উজ্জল, উপজেলা মহিলা লীগের সভাপতি কহিনুর বানু, সাধারণ সম্পাদক জাহানারা বেগম, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ইউসুফ আলী, ইউনিয়ন যুবলীগের সভাপতি মোজাফ্ফর হোসেন, সহ-সভাপতি এরশাদ আলী। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সদস্য মিজানুর রহমান, ইউনিয়ন মহিলা লীগের সভাপতি রোকেয়া বেগম, সাধারণ সম্পাদক নুরুন নাহার, কৃষকলীগের সভাপতি তৈয়বুর রহমান সহ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

 

আলোচনা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

সংবাদটি শেয়ার করুন

Related posts

Leave a Comment