সারাদেশের ন্যায় রাজশাহী ব্যুরোতে ‘সাপ্তাহিক অগ্রযাত্রা’র ৯ম বর্ষপূর্তি উদযাপিত

স্টাফ রিপোর্টারঃ “অনুসন্ধানমূলক জাতীয় সাপ্তাহিক অগ্রযাত্রা’র” ৯ম তম বর্ষপূর্তি উদযাপিত হয়েছে।

 

বস্তনিষ্ঠ,নির্ভীকতা, ও দেশপ্রেমের সাথে অগ্রযাত্রা’র ৯ম তম বর্ষপূর্তি উদযাপন করা হয়। 

 

সারাদেশের ন্যায় রাজশাহী ব্যুরোর সার্বিক সহযোগীতায় আজ ১৫ জুলাই রোজ শুক্রবার বিকাল ৫ ঘটিকায় তাহেরপুর শিল্পকলা একাডেমিতে এই অনুষ্ঠানের আয়োজন করেন রাজশাহী ব্যুরো ও পত্রিকার নির্বাহী সম্পাদক মোস্তাফিজুর রহমান জীবন। সেই সাথে সার্বিক সহযোগীতা করেন অগ্রযাত্রার প্রতিনিধি স্টাফ করেসপন্ডেন্ট মিজানুর রহমান এর সঞ্চালনায় অনুষ্ঠান অনুষ্ঠিত।

 

এই সময় ৯ পাউন্ডের কেক কেটে অগ্রযাত্রার ৯ম তম জন্মদিন উদযাপিত করা হয়।

 

এই সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তাহেরপুর পৌর সভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোঃ আবুল কালাম আজাদ, এ্যাড. জালাল উদ্দিন উজ্জল,প্রভাষক জাহাঙ্গীর আলম, প্রভাষক মাজেদুর রহমান, দৈনিক লাখো কন্ঠ পত্রিকার সিনিয়র সাংবাদিক হাসানুজ্জামান হাসান,ডিএসবি সাইদুর রহমান, তাহেরপুর পৌর যুবলীগ যুগ্ন আহবায়ক সোহেল রানা, সাবেক যুবলীগ সভাপতি মাসুদ রানা, পৌর সহকারী দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম, সহ দপ্তর সম্পাদক জাহিদ আকরাম, সাংবাদিক হারুনুর রশিদ, সাংবাদিক মনোয়ার হোসেন, সাংবাদিক শাহাদত হোসেন, 

 

‘বিডি নিউজ২৩.কম’ সম্পাদক ইমাম হোসাইন, ‘রাজশাহী টাইমস.কম’ এর সম্পাদক ও প্রকাশক ইসরাফিল হোসেন, ‘আলোচিত কন্ঠ’ ফায়সাল মাহমুদ, বাংলাদেশ প্রতি মূহুর্তের ফরহাদ হাসান, খবর তাহেরপুর, দৈনিক উত্তরবঙ্গ, নাচোল নিউজ, সংবাদ২৪ ঘন্টা, দৈনিক স্বপ্নের বাংলাদেশ, পাওয়ার নিউজ২৪ সহ আরও অনেক অনলাইন পত্রিকা ও প্রিন্ট মিডিয়া সাংবাদিকগন উপস্থিত ছিলেন।  

 

বিশেষ উল্লেখ, “গত ১ বছরে টিম অগ্রযাত্রা’র সাফল্য” অগ্রযাত্রা তার যাত্রা শুরুর পর থেকেই মুক্তিযুদ্ধের চেতনা বুকে ধারণ করে দেশ ও জনতার তরে লড়ে যাবার প্রত্যয়ে অনুসন্ধানী সাংবাদিকতার চর্চা করে আসছে।

 

অপরাধের বিরুদ্ধে বরাবরই আপোষহীন অগ্রযাত্রা। আর সেই মূলমন্ত্রে প্রতিনিয়ত বস্তুনিষ্ঠ,নির্ভীকতা, ও দেশপ্রেম অন্তরে ধারণ করে এগিয়ে যাচ্ছে আপনাদের প্রিয় পত্রিকা অগ্রযাত্রা।

 

অন্যদের যেখানে শেষ আমাদের প্রচেষ্টার শুরু সেখান থেকেই। গত ১ বছরে লোমহর্ষক, চাঞ্চল্যকর, ও বিপদসংকুল সব অপরাধ নিয়ে নিরলসভাবে দুঃসাহসী সব কাজ করে গেছে টিম অগ্রযাত্রা। গত ১ বছরে অগ্রযাত্রা’র প্রত্যক্ষ অনুসন্ধানী তৎপরতায় কুমিল্লার ২ শিশুর কুখ্যাত খুনি মাজেদা বেগম,নেত্রকোনার শিশু ধর্ষক রুবেল, কুখ্যাত ৩ টি গাড়ি চোর ও অস্ত্রধারী গাড়ি ডাকাত চক্র (মোট ৯ টি চোরাই গাড়ি ও ২ টি পিস্তলসহ), প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের নাম ভাঙ্গিয়ে ভয়ানক প্রতারণা করে আসা অস্ত্রধারী প্রতারক এমকে সাগর (পিস্তল, জালটাকা, ও ইয়াবাসহ), রাজশাহীতে সেনাবাহিনীতে নিয়োগের নামে ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রতারণা করা প্রতারক রানা (ভুয়া নিয়োগপত্রসহ), ভুয়া ব্যাংক (এসটিসি ব্যাংক) খুলে প্রতারণাকারী আতিক, ২ জন হিজবুত তাহরীরের জঙ্গি সদস্য (জিহাদী বইসহ), ঢাকা, গাজীপুর এলাকায় ২ টি কিশোর গ্যাং (দেশীয় অস্ত্রসহ), রাজধানীতে ভুয়া এনআইডি, লাইসেন্স বানানো চক্র (বিপুল পরিমাণ নকল এনআইডি সহ), ঢাকা ও রাজশাহীতে সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন অপকর্মকারী সাইবার সন্ত্রাসী, কয়েকজন মাদক কারবারী (মাদকসহ), ও ছিনতাইকারী চক্রসহ আরো অসংখ্য অপরাধী প্রশাসনের বিভিন্ন শাখা তথা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে আটক হয়েছে৷

 

সংবাদ প্রকাশে অগ্রযাত্রা বরাবরই দেশ ও আইন শৃঙ্খলা রক্ষার স্বার্থ বিবেচনা করে কাজ করে এসেছে। চরম ঝুঁকি নিয়ে অগ্রযাত্রা’র প্রতিটি সাংবাদিক অপরাধ অনুসন্ধানে এখনো নিবেদিতপ্রাণ হয়ে মাঠে আছে। কেবলমাত্র তথাকথিত প্রচারের পেছনে না ছুটে সেবা ও জনকল্যাণমূলক সাংবাদিকতাই অগ্রযাত্রা’র কৌশল। খবরের পেছনের প্রকৃত খবর বের করে আনাই আমাদের উদ্দেশ্য। আর এভাবেই লাখো পাঠকের ভালোবাসায় অগ্রযাত্রা এগিয়ে যাচ্ছে প্রতিনিয়ত। হাটি হাটি পা পা করে পার করলো ৯ টি বছর৷ প্রিন্ট, অনলাইন, ও মাল্টিমিডিয়ায় অগ্রযাত্রা নিয়মিত প্রকাশ হচ্ছে। ইতিবাচক কাজের এ ধারা অব্যাহত রাখতে বদ্ধ পরিকর এ পত্রিকার প্রতিটি সাংবাদিক।

 

শুভ জন্মদিন ভালোবাসার কর্মস্থল প্রিয় “অগ্রযাত্রা”।সারাদেশের ন্যায় রাজশাহী ব্যুরোতে ‘সাপ্তাহিক অগ্রযাত্রা’র ৯ম বর্ষপূর্তি উদযাপিত

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *