ডিগ্রী থাকলেই হবে না ভালো মানুষ হওয়া জরুরী: এমপি এনামুল

বাগমারা প্রতিনিধিঃ রাজশাহীর বাগমারায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে শুরু হয়েছে আগামী দিনের নেতৃত্ব শীর্ষক সেমিনার। 

 

গতকাল (২ জুন) শনিবার বালানগর কামিল মাদ্রাসার পক্ষ থেকে মাদ্রাসা মাঠে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বালানগর কামিল মাদ্রাসার অধ্যক্ষ এস.এম মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন, রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ ও সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

 

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নরদাশ ইউনিয়নের চেয়ারম্যান অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের পরিচালনায় অনুষ্ঠানের প্রধান আলোচক বলেন, শুধু শিক্ষা অর্জন করলেই ভালো ছাত্র হওয়া যায় না, তাকে ধর্মীয় মূল্যবোধও অর্জন করতে হবে। ধর্মীয় শিক্ষা ইহকালের পাশাপাশি পরকালেও মর্যাদার আসনে বসাবেন। মাদ্রাসায় লেখাপড়া করে কেউ খারাপ পথে যায় না। 

 

মাদ্রাসায় ধর্মীয় শিক্ষা প্রদান করা হয়ে থাকে। যার অন্তরে ধর্মীয় শিক্ষা নেই সে যে কোন খারাপ কাজ করতে পারে। ধর্মীয় শিক্ষা জীবনে সবচেয়ে দামি। সময় একবার পার হয়ে গেলে আর ফিরে পাওয়া যায় না। শিক্ষার্থীদের সময়ের মূল্য দিতে হবে। নিজেকে প্রতিযোগিতামূলক বাজারে টিকিয়ে রাখতে পরিশ্রম করতে হবে। শিক্ষার্থীদের দেশের স্বাধীনতার ইতিহাসকে জানতে হবে। এর পিছনে অনেক ইতিহাস জড়িয়ে আছে।

 

মেধাবী শিক্ষার্থী হতে গেলে অনেক পরিশ্রম করতে হবে। এমনি এমনি মেধাবী হওয়া যায় না। সবার আগে ঘুম থেকে উঠতে হবে। যে যতো আগে ঘুম থেকে উঠবে সে ততো সময় বেশি পাবে। পড়াশোনার বিকল্প নেই। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে মাদ্রাসার শিক্ষার্থীরা পরীক্ষার মাধ্যমে পড়ালেখার সুযোগ পাচ্ছে। মাদ্রাসায় লেখাপড়া করলে ভালো কিছু হওয়া যায় না এটা একদম ভুল। প্রতিটি শিক্ষার্থীকে তার গুরুত্বপূর্ণ সময়কে কাজে লাগাতে হবে। ছাত্রের যে দায়িত্ব তা মেনে চলতে হবে। পিতা-মাতার সাথে ভালো ব্যবহার করতে হবে।

 

প্রধান আলোচক আরো বলেছেন, ভালো কিছু হতে গেলে, ভালো কাজ করতে হবে। আগামীতে দেশ ও জাতির কল্যাণে কাজ করার পাশাপাশি ভালো কিছু করার প্রত্যয়ে শপথ বাক্য পাঠ করেন শিক্ষার্থীবৃন্দ। আলোচনা শেষে আগামী দিনের নেতৃত্ব শীর্ষক সেমিনারে আগামীতে করণীয় বিভিন্ন বিষয়ে সরাসরি শিক্ষার্থীদের প্রশ্নের উত্তর প্রদান করেন প্রধান আলোচক ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি।

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, যুগ্ম সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, বাসুপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান লু]ফর রহমান, সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ আব্দুল বারীক, বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্র্তা (ওসি) মোস্তাক আহম্মেদ, বালানগর কামিল মাদ্রাসার গভর্নিং বডির সহ-সভাপতি নায়েবুল্ল্যাহ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী, কলেজ পরিচালনা পর্ষদের সদস্য, অভিভাবক এবং চেয়ারম্যানবৃন্দ।

 

সংবাদটি শেয়ার করুন

Related posts

Leave a Comment