• বুধবার, ২৯ মে ২০২৪, ০৮:২১ পূর্বাহ্ন
শিরোনাম
পুঠিয়ায় নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান ও সাধারণ সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠিত মোহনপুরে চেয়ারম্যান প্রার্থী এনামুল হকের নির্বাচনী ইশতেহার ঘোষণা রাজশাহীতে পোস্ট অফিসে রাখা টাকা উধাও, এক নারীর আত্মহত্যা চেষ্টা চারঘাটে ২টি ওয়ান শুটারগান ও ফেন্সিডিল সহ কুখ্যাত অস্ত্র ব্যবসায়ী আটক বাঘায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে প্রতারণার মামলা নাটোরে জাল টাকার নোট সহ স্বামী-স্ত্রী আটক এমপি বাদশার সাথে রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরাম নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ বাগমারার এমপি কালামের চাচাতো ভাই আ: সালাম মারা গেছেন, এমপির শোক প্রকাশ বাগমারায় চাঁদাবাজি করতে গিয়ে জনতার হাতে গণধোলাইয়ের শিকার দুই ভুয়া সাংবাদিক পুঠিয়ায় সমবায়ী কৃষকদের সাথে প্রতিমন্ত্রী দারা’র মতবিনিময় সভা অনুষ্ঠিত

ঘরের অভাবে আলেয়ার ৯ সন্তানই মারা গেছে

সংবাদদাতা:
সংবাদ প্রকাশ: শনিবার, ৩০ এপ্রিল, ২০২২
Prothom alo news
ঘরের অভাবে আলেয়ার ৯ সন্তানই মারা গেছে

বিডি নিউজ২৩/BD News23: ঘরের অভাবে ৯টি সন্তানই মারা যায় বরগুনা সদর উপজেলার আলেয়া বেগমের (৬৫)। শুক্রবার (২৯ এপ্রিল) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে এমন তথ্য জানিয়েছেন প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস রানা।

তিনি লেখেন, ‘বৃদ্ধা আলেয়া বেগম প্রায় তিন যুগ ধরে বরগুনা শহরের ভাড়ানি খালের মাছ বাজার ব্রিজের নিচে বসবাস করে আসছেন। ব্রিজের নিচে ময়লার ভাগাড়ের পাশেই কাঠের তক্তা পেতে কোনোমতে একটি খুপরি ঘর তুলেছেন তিনি। এখানেই ৯টি সন্তান জন্ম দেন আলেয়া। শিশু সন্তানদের ঘুমিয়ে রেখে জীবিকার তাড়নায় বাজারে কাজে যেতেন তিনি; এসে দেখতেন খাট থেকে গড়িয়ে পড়ে খালের পানিতে ডুবে মরে পড়ে আছে নাড়িছেঁড়া ধনটি। এভাবে, একটি স্বাভাবিক ঘরের অভাবে নয়-নয়টি সন্তানই মারা যায় তার।

অবশেষে বরগুনা সদরের খাজুরতলা আশ্রয়ণ প্রকল্পের একটি ঘরে এবার ঠাঁই হলো ৬৫ বছরের আলেয়া বেগমের। এ রকম লাখ লাখ আলেয়াদের দোয়া ও আশীর্বাদে, দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর জন্য হাজার বছর বেঁচে থাকুন আপনি, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৬ এপ্রিল তৃতীয় পর্যায়ে সারাদেশে ৩২,৯০৪টি অনগ্রসর-ছিন্নমূল পরিবারের কাছে ঈদ উপহার হিসেবে জমির দলিলসহ ঘর হস্তান্তর করেন। এ উপলক্ষে টিভি-প্রিন্ট-অনলাইন মিডিয়ার ২১ সদস্যর একটি টিম নিয়ে গত ২৫ ও ২৬ এপ্রিল কাজ করেছি বরগুনায়। ঘুরে ঘুরে স্বচোখে দেখেছি প্রথম ও দ্বিতীয় পর্যায়ে ঘর পাওয়া দুস্থ-নিঃস্ব মানুষের পরিবর্তিত নতুন জীবন আর শুনেছি তাদের দিন বদলের গল্প; অবলোকন করেছি তৃতীয় পর্যায়ে অর্থাৎ এবারে ঈদ উপহার পাওয়া ভূমিহীন-গৃহহীনদের আনন্দ অশ্রু।

সংবাদটি শেয়ার করুন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

Recent Comments

No comments to show.