শ্রীলঙ্কার কলম্বো সিটিতে আবারও স্থগিত আবর্জনা সংগ্রহ

বিডি নিউজ২৩

বাণিজ্যিক রাজধানী এবং জনসংখ্যার দিক থেকে শ্রীলঙ্কার বৃহত্তম কলম্বো শহরের কিছু অংশে জ্বালানি সংকটের কারণে আবারও আবর্জনা সংগ্রহ বন্ধ হয়ে গেছে। কলম্বো মিউনিসিপ্যাল ​​কাউন্সিলের ডেপুটি মেয়র এম.টি. ইকবাল বলেন, ময়লা ফেলার ট্রাকগুলোর জ্বালানি ফুরিয়ে যাওয়ায় কিছু এলাকায় আবর্জনা সংগ্রহের কাজ থমকে গেছে। সূত্র: A24 News Agency

 

তিনি জানান, কলম্বো শহরে আবর্জনা তুলতে একটি ছোট সমস্যা ছিল। গতকাল এবং পরশু আমাদের কাছে জ্বালানি পেতে দেরি হওয়ার কারণে এই পরিস্থিতি আরও খারাপ হয়েছে। আবর্জনা তুলতে আমাদের একটু দেরি হয়েছিল। আমরা কলোনাওয়াতে জ্বালানী ডিপো থেকে প্রয়োজনীয় তেল পাইনি।

 

এখন জ্বালানি আসা শুরু হয়েছে গতকাল থেকে, পরশু থেকে। তাই আমরা এখন দু-এক দিনের মধ্যে কলম্বোর সমস্ত আবর্জনা নিয়ে যাব এবং আমরা সমস্ত আবর্জনা থেকে মুক্তি পেতে সক্ষম হব।“ কলম্বো মিউনিসিপ্যাল ​​কাউন্সিলের শাসক দলের সদস্য রাজু ভাস্কর অন্য যে কোথাও থেকে ডিজেল আনার এবং আবর্জনা তোলার আহ্বান জানিয়েছেন কারণ তারা সমস্যা সমাধানের জন্য সংস্থাগুলির সাথে চুক্তি করেছেন৷

 

এই মাসের শুরুতেও কলম্বো শহরটি একই সমস্যায় পড়েছিল। জনাব রাজু বলেন, একদিন ডিজেল-পেট্রোল সংকটের কারণে, আমার মনে হয় আমরা ঘন্টা দুয়েক আবর্জনা সংগ্রহ করতে পারিনি। যদি সকালে নির্দিষ্ট সময় থাকে এবং আপনি সেই সময়ে গিয়ে আবর্জনা না তোলেন বা যদি ব্যক্তিটি যে আবর্জনা সংগ্রহ করেছে সে আবর্জনা ট্রাকে দিতে না পারে, যে আবর্জনা তুলবে সে আবর্জনা কোথাও ফেলে যাবে। অথবা লোকেরা কেবল অন্য কোথাও আবর্জনা ফেলবে।

 

ডিজেল সংকটের কারণে গত সপ্তাহে একদিন আমরা ওয়েলওয়াটেতে আবর্জনা তুলতে পারিনি, বাম্বালাপিয়া, কল্লুপিটিয়া এবং তারপর ফোর্টে। আমরা দুই দিন এই আবর্জনা তুলতে পারিনি। কিন্তু এখন কোন সমস্যা নেই। সবকিছু পরিষ্কার করা হয়েছে।

 

আমরা এই আবর্জনা সংগ্রহের জন্য চুক্তিবদ্ধ, তারা বলতে পারে না যে ডিজেল নেই এবং তারা আবর্জনা সংগ্রহ করবে না। তাদের যে কোন ভাবে ডিজেল এনে আবর্জনা তুলতে হবে। প্রায় এক ঘণ্টা ধরে এই সমস্যা ছিল, তারপর তারা সব পরিষ্কার করে ফেলে।

সংবাদটি শেয়ার করুন

Related posts

Leave a Comment