• সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৩১ অপরাহ্ন
শিরোনাম
রাজশাহী এডিটরস ফোরামের সভাপতি লিয়াকত, সাধারণ সম্পাদক অপু বইমেলায় গাঙচিল প্রকাশিত বইয়ের মোড়ক উন্মোচন করলেন রাসিক মেয়র লিটন বাঘায় সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন, বিএমএসএস’র নিন্দা প্রকাশ রাজশাহীর বাগমারা থেকে চাঁদাবাজ চক্রের মূলহোতা, গ্রেফতার করেছে ৱ্যাব-৫ আরএমপির পুলিশ কমিশনারসহ ৬ পুলিশ সদস্য পেলেন বিপিএম-পিপিএম পদক রাজশাহীর বাঘায় সাংবাদিককে হাত-পা বেঁধে নির্যাতন থানায় অভিযোগ প্রশাসনের উপর ক্ষোভ ঝাড়লো সাংবাদিকের উপর হত্যার হুমকি, থানায় অভিযোগ বিনা প্রতিদ্বন্দ্বীয় মেয়র হতে চলেছেন শায়লা পারভীন: তাহেরপুর পৌর নির্বাচন রুয়েটে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত পুঠিয়ায় সেভ লাইফ রক্তদান সংস্থার ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী ও মাতৃভাষা দিবস পালিত

মজুতের সমপরিমাণ জরিমানা করার নির্দেশ খাদ্যমন্ত্রীর

বিডি নিউজ২৩,
সংবাদ প্রকাশ: শুক্রবার, ২৬ জানুয়ারী, ২০২৪
মজুতের সমপরিমাণ জরিমানা করার নির্দেশ খাদ্যমন্ত্রীর
মজুতের সমপরিমাণ জরিমানা করার নির্দেশ খাদ্যমন্ত্রীর

বিডি নিউজ২৩; খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, মজুতের সমপরিমাণ জরিমানা অথবা মামলা করে জেলে দিতে হবে অবৈধভাবে চাল মজুতদারদের। তারা যে দলেরই হোক না কেন, যার আত্মীয়ই হোক না কেন কোনো ছাড় দেয়া হবে না।

 

বৃহস্পতিবার দুপুরে বিভাগীয় প্রশাসনের আয়োজনে রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চালের বাজার নিয়ন্ত্রণে করণীয় শীর্ষক মতবিনিময় সভায় মজুদদারদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশনা দেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

 

খাদ্যমন্ত্রী বলেন, নির্বাচনের সুযোগ নিয়ে দাম বাড়িয়েছিল কিছু অসাধু ব্যবসায়ীরা। তাদের বিরুদ্ধে প্রশাসন মাঠে কাজ করছে। সারাদেশে মনিটরিং জোরদার করা হয়েছে। অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে, থাকবে। কেউ চালের দাম বাড়ালে সেটা বরদাসত করা হবে না।

 

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার আরও বলেন, ব্যাবসায়ীদের চালের দাম বাড়ানোর কোন যুক্তিই গ্রহণযোগ্য নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর নির্দেশনা দিয়েছেন। হটাৎ দাম বাড়িয়ে বাজার অস্থির করলে কোনভাবেই তা বরদাস্ত করা হবেনা। মিল গেটে বিক্রয় করা চালের বস্তায় তারিখ ও দাম উল্লেখ করতে হবে। এটা সরকারের সিদ্ধান্ত।

 

তিনি বলেন, অনেক গোডাইনে গিয়ে দেখা গেছে মিলে ঘাস গজিয়ে উঠেছে, সেখানে বিদ্যুৎ সংযোগও নেই এমন মিলেও অবৈধ মজুত পাওয়া যাচ্ছে। অনেক মিল মালিক লোন নিয়ে অটোমেটিক মিল চালাতে পারে না। সেই মিল দেওলিয়া ঘোষণা করার পর তাদের কর্টোরেট প্রতিষ্ঠান সেই মিল কিনে নেয়। তবে কেউ ফুড গ্রেইন লাইসেন্স ছাড়া ধান চালের ব্যাবসা করতে পারবে না বলে সতর্ক করে দেন খাদ্যমন্ত্রী।

 

রাজশাহী বিভাগের কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরের সভাপতিত্বে মতবিনিময় সভায় রাজশাহী-২ আসনের সংসদ সদস্য শফিকুর রহমান বাদশা, খাদ্য সচিব ইসমাইল হোসেন, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক সাখাওয়াত হোসেন, রাজশাহী রেঞ্জের ডিআইজি আনিসুর রহমান, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার সভায় বক্তব্য রাখেন।

 

সভায় রাজশাহী বিভাগের সকল জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা খাদ্য নিয়ন্ত্রক ও মিল মালিকরা উপস্থিত ছিলেন।

মজুতের সমপরিমাণ জরিমানা করার নির্দেশ খাদ্যমন্ত্রীর

মজুতের সমপরিমাণ জরিমানা করার নির্দেশ খাদ্যমন্ত্রীর

সংবাদটি শেয়ার করুন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

Recent Comments

No comments to show.