• মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন
শিরোনাম
রাজশাহী এডিটরস ফোরামের সভাপতি লিয়াকত, সাধারণ সম্পাদক অপু বইমেলায় গাঙচিল প্রকাশিত বইয়ের মোড়ক উন্মোচন করলেন রাসিক মেয়র লিটন বাঘায় সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন, বিএমএসএস’র নিন্দা প্রকাশ রাজশাহীর বাগমারা থেকে চাঁদাবাজ চক্রের মূলহোতা, গ্রেফতার করেছে ৱ্যাব-৫ আরএমপির পুলিশ কমিশনারসহ ৬ পুলিশ সদস্য পেলেন বিপিএম-পিপিএম পদক রাজশাহীর বাঘায় সাংবাদিককে হাত-পা বেঁধে নির্যাতন থানায় অভিযোগ প্রশাসনের উপর ক্ষোভ ঝাড়লো সাংবাদিকের উপর হত্যার হুমকি, থানায় অভিযোগ বিনা প্রতিদ্বন্দ্বীয় মেয়র হতে চলেছেন শায়লা পারভীন: তাহেরপুর পৌর নির্বাচন রুয়েটে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত পুঠিয়ায় সেভ লাইফ রক্তদান সংস্থার ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী ও মাতৃভাষা দিবস পালিত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের মনোনয়ন পত্র বাতিল

বিডি নিউজ২৩,
সংবাদ প্রকাশ: রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের মনোনয়ন পত্র বাতিল
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের মনোনয়ন পত্র বাতিল

বিডি নিউজ২৩; মিনাওয়ালি, পাকিস্তান: নিজ শহর মিয়ানওয়ালীর সংসদীয় আসন থেকেই পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ও দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করা হয়েছে। দেশটির প্রাদেশিক নির্বাচন কমিশনের কর্মকর্তারা শনিবার (৩০ ডিসেম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন। খবর জিও নিউজের।

 

পাঞ্জাবের রাজধানী লাহোরের এনএ-১১২ ও নিজ শহর মিয়ানওয়ালির এনএ-৮৯ নির্বাচনী এলাকা জাতীয় নির্বাচনের জন্য মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন ইমরান খান। উভয় আসনে তার মনোয়নপত্র বাতিল করা হয়েছে।

 

এই সিদ্ধান্তের ভিত্তি ব্যাখ্যা করে এনএ-১২২ আসনের মনোনয়ন পত্র যাচাই-বাছাইয়ে নিযুক্ত রিটার্নিং অফিসার বলেছেন, ‘পিটিআই প্রতিষ্ঠাতাকে দোষী সাব্যস্ত করা হয়েছে।’

 

ইমরান খানের ঘাঁটি মিয়ানওয়ালী। এই এলাকা থেকে তিনি পূর্বের নির্বাচনে জয় পেয়েছিলেন। নির্বাচন কমিশন মুলতানের এনএ-১৫০, পিপি-২১৮ ও থারপারকারের এনএ-২১৪ থেকে পিটিআই ভাইস চেয়ারম্যান কুরেশির মনোনয়ন পত্রও প্রত্যাখ্যান করেছে।

 

এ দিকে, সাবেক ফেডারেল মন্ত্রী ও পিটিআইয়ের নেতা হাম্মাদ আজহারের মনোনয়ন পত্র পিপি-১৭২ থেকে বাতিল করা হয়েছে।

 

পদক্ষেপটি পিটিআইয়ের জন্য বড় ধাক্কা। দলটির হাই প্রোফাইল নেতাকর্মীরা প্রতিনিয়তই মামলার মুখোমুখি হচ্ছেন। বিশেষ করে ৯ মে দাঙ্গা সংক্রান্ত মামলায় তাদের গ্রেফতার করা হচ্ছে। দলের অন্য সিনিয়র নেতাদের সাথে ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কুরেশিও কারাগারে রয়েছেন।

 

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) মিয়া নাসিরের মাধ্যমে উত্থাপিত আপত্তির ভিত্তিতে তোশাখানা মামলায় ইমরান খানকে নির্বাচন করা থেকে পাঁচ বছরের জন্য অযোগ্য ঘোষণা করেছিল আদালত। উল্লেখ করা হয়েছিল, নির্বাচনী সংস্থা তাকে নির্বাচনী আইন, ২০১৭ এর ধারা ১৬৭ এর অধীনে দুর্নীতির দায়ে দোষী সাব্যস্ত করেছে।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের মনোনয়ন পত্র বাতিল

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের মনোনয়ন পত্র বাতিল

সংবাদটি শেয়ার করুন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

Recent Comments

No comments to show.