দোয়া শেষ না হতেই ব্রাজিলের হার ওয়াজের মঞ্চে দোয়া করছিলেন বজলুর রশিদ

বিডি নিউজ২৩; ফুটবল কিংবা ক্রিকেট বা অন্য কোনো খেলা বাংলাদেশে আনন্দের কোন কমতি নেই। বিশেষ করে আর্জেন্টিনা এবং ব্রাজিল এই দুটি দলের খেলা বাংলাদেশে বেশ বাড়িয়ে দেয় স্নায়ুযুদ্ধ।

 

ওয়াজের মঞ্চে মাওলানা বজলুর রশিদ মিয়া বাংলাদেশে খেলা কে কেন্দ্র করে নানান রকম অঘটন ঘটে যাওয়ার বিষয়ে বলছিলেন এক পর্যায়ে ব্রাজিল এবং আর্জেন্টিনা এই দুটি দল যেন হেরে যায় এমনই দোয়া করছিলেন। মঞ্চ থেকে দোয়া শেষ করে নামার আগেই বিশ্ব দেখল ব্রাজিলের হার এতে করে ওই এলাকার অনেক লোকজনই মনে করছেন মাওলানা সাহেবের দোয়ার ফলে হয়তো হেরে গিয়েছে ব্রাজিল।

 

শুক্রবার (৯ ডিসেম্বর) রাজশাহীর, পুঠিয়া উপজেলার ধোপাপাড়ায় পাঁচ দিন ব্যাপী সিরাতুন্নবী সাঃ মাহফিলের আজ ছিলো শেষ ও আখেরি মোনাজাতের দিন।

 

দেখা যায়, ব্রাজিলের ফুটবল ম্যাচ থাকা সত্ত্বেও ওই এলাকার মাহফিলটিতে ব্যাপক মুসল্লিদের সমাগম। এই মাহফিলে রাত ৯ টা থেকে ব্রাজিল এবং ক্রোয়েশিয়ার মধ্যকার বিশ্বকাপের ফুটবল খেলা থাকার পরও ব্যাপক মুসল্লিদের সমাগম হয়। মুসল্লিদের এত বেশি সমাগমের কারণে মাওলানা বজলুর রশিদ মিয়া তিনি ওয়াজের মাঝে কোনো এক সময় দোয়া করেছিলেন যে, বাংলাদেশে শুধুমাত্র এই বিশ্বকাপ ফুটবল খেলাকে কেন্দ্র করে নানান রকম অঘটন ঘটেছে। আর তাফসিরুল কোরআন মাহফিলে আসলে মানুষের কল্যাণ হয়। সেই কারণে ভবিষ্যতে বিশ্বকাপের ফুটবল খেলাকে কেন্দ্র করে কোনরকম অঘটন না ঘটে, তাই তিনি এক পর্যায়ে বলেই ফেলেন ব্রাজিল এবং আর্জেন্টিনা এই দুটি দল যেনো হেরে যায়।

 

দোয়া করে মঞ্চ থেকে নামতে না নামতেই যেন দোয়ার ফল দেখতে পেল উপজেলার ধোপাপাড়া বাসি।

 

এখন দেখা যাক রাতের খেলায় আর্জেন্টিনার কি হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *