সব ব্যাংকেই টাকা আছে, গুজবে কান দেবেন না: প্রধানমন্ত্রী

বিডি নিউজ২৩: সব ব্যাংকেই টাকা আছে। গুজবে কান না দিতে আবারো আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছাত্রলীগের ৩০ তম সম্মেলনে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, ‘একটি কথা আমি বলতে চাই, কিছু গুজব ছড়াচ্ছে। ব্যাংকে টাকা নাই, টাকা নাই বলে মানুষ টাকা তুলে ঘরে নিয়ে যাচ্ছে। এটা আমি আগেও বলেছি, এখনো বলি, এদের চোরের সঙ্গে কোনো সমঝোতা আছে কি না যে ব্যাংক থেকে টাকা নিয়ে ঘরে রাখলে চোরের পোয়াবারো। চোর চুরি করে খেতে পাবে।

 

এ বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তা, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ও অর্থমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের কোনো সমস্যা নাই, প্রতিটি ব্যাংকেই টাকা আছে। গুজবে কেউ কান দেবেন না। এসব মিথ্যা কথা বলে আজকে তারা ভাঁওতাবাজি করে বিভ্রান্ত করতে চায়। একটা শ্রেণি আছে, তারা এটা করছে। কারণ, মিথ্যা কথায় তারা পারদর্শী।

 

শেখ হাসিনা বলেন, বিএনপি ক্ষমতায় থাকলে করে নির্যাতন। আর ক্ষমতার বাইরে থাকলে করে অগ্নিসন্ত্রাস। আওয়ামী লীগের শক্তি জনগণ, পেটোয়া বাহিনী লাগে না বলে মন্তব্য তার। জানান, দেশে শান্তিপূর্ণ পরিবেশ চায় সরকার। বিএনপি গণতন্ত্র উদ্ধার করবে কী করে? সেই প্রশ্ন রাখেন বঙ্গবন্ধুকন্যা। বলেন, দলটি রাজনীতিই শিখেছে আওয়ামী লীগের সাথে যৌথ আন্দোলন করে। সমালোচনা করেন বুদ্ধিজীবিদেরও।

 

জনগণ স্বতঃস্ফূর্তভাবেই নৌকায় ভোট দেয়, আওয়ামী লীগ ভোট চুরি করতে যাবে কেন, প্রশ্ন রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছেন, ভোটের রাজনীতিতে বিশ্বাসী বলে ভিন্ন কোন পথে কখনো ক্ষমতায় আসেনি, আসবেও না আওয়ামী লীগ।

 

বিশ্বমন্দার ধাক্কা যেন বাংলাদেশে না লাগে, এজন্য সবাইকে আরো সাশ্রয়ী হওয়ার আহ্বানও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছাত্রলীগের ৩০তম সম্মেলন উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে পৌঁছালে কে স্বাগত জানায় সংগঠনের হাজারো নেতা-কর্মী। ক্ষমতাসীন দলের অন্যতম এই ভ্রাতৃপ্রতিম সংগঠনের জাতীয় সম্মেলনের উদ্বোধন করেন বঙ্গবন্ধুকন্যা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশের সব অর্জনে জড়িয়ে আছে ছাত্রলীগ। অভিযোগ করেন, স্বাধীনতাবিরোধীরা দেশের উন্নয়ন দেখবে না এটাই স্বাভাবিক। সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার-গুজবের জবাব দিতে ছাত্রলীগকে নির্দেশ দেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *