বিএনপি নেতা আ ফ ম কামালকে ছুরিকাঘাতে খুন

বিডি নিউজ২৩: সিলেট নগরের আম্বরখানা বড়বাজার এলাকায় ছুরিকাঘাতে বিএনপি নেতা আ ফ ম কামাল (৪৪) খুন হয়েছেন।

 

আজ রোববার (৬ নভেম্বর) রাত সোয়া আটটার দিকে এ ঘটনা ঘটে। নিহত কামাল জেলা বিএনপির সর্বশেষ কমিটির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ছিলেন। এ ছাড়া তিনি সিলেট সদর উপজেলা ছাত্রদলের সভাপতি ছিলেন।

 

এ বিষয়ে সিলেট জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী বলেন, কামালকে কারা খুন করেছে, এটা জানার চেষ্টা করছেন বিএনপি নেতারা। আগামী ১৯ নভেম্বর বিএনপির বিভাগীয় গণসমাবেশকে সামনে রেখে পরিস্থিতি উত্তপ্ত করতেই এই খুন কি না, এটাও তাঁরা জানার চেষ্টা করছেন।

 

সিলেট মহানগর বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মুহাম্মদ মইনুল জাকির কামালের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, কী কারণে কামাল খুন হয়েছেন, এটি এখনো পুলিশ নিশ্চিত হতে পারেনি।

 

জানতে চাইলে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক দিলোয়ার হোসেন ওরফে দিনার আজ বলেন, নিহত কামাল বিভিন্ন সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে আওয়ামী লীগবিরোধী প্রচার–প্রচারণা চালাতেন। গত দুই সপ্তাহ আগেও তাঁর সঙ্গে বড়বাজারের পাশে চৌকিদেখী এলাকায় ছাত্রলীগ ও যুবলীগের কিছু নেতা-কর্মীর কথা কাটাকাটি হয়।

 

বিএনপি ও পুলিশ সূত্রে জানা গেছে, কামাল বড়বাজার এলাকায় ব্যস্ত রাস্তা দিয়ে প্রাইভেটকারে করে যাচ্ছিলেন। এ সময় ছয়–সাতটি মোটরসাইকেলে করে কয়েকজন দুর্বৃত্ত এসে তাঁর গাড়ির পথরোধ করে। পরে তাঁকে গাড়ি থেকে নামিয়ে উপুর্যুপরি ছুরিকাঘাত করে পালিয়ে যায় তারা। গুরুতর আহত অবস্থায় কামালকে সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

 

নিহতের মরদেহ সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রাখা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে রাজু নামের এক ছাত্রদল নেতাকে আটক করেছে পুলিশ।উল্লেখ্য, আগামী ১৯ নভেম্বর সিলেটে বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *