রাজশাহীর দুর্গাপুরে ভোটার হালনাগাদ ক্যাম্পে ছাত্রলীগের হামলা

দুর্গাপুর প্রতিনিধি: দুর্গাপুরে ২০২২ নতুন ভোটার তালিকা হালনাগাদের ছবি উঠানোর ক্যাম্পে কম্পিউটার অপারেটরদের উপর ছাত্রলীগের হামলায় ও ক্যামেরা এবং কম্পিউটার ভাঙচুরের ঘটনা ঘটেছে।

 

শনিবার (১৫ অক্টোবর) দুপুরে দুর্গাপুর পৌরসভায় এ হামলা ও ভাঙচুরের এ ঘটনা ঘটে।

 

এ ঘটনায় দুর্গাপুর থানার পুলিশ ও দুর্গাপুর নির্বাচন অফিসার আসাদুজামান ঘটনাস্থল পরির্দশন করেন।

 

দুৃর্গাপুর নির্বাচন অফিস ও স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার পৌরসভার ৫নং ওয়ার্ডের নতুন ভোটার তালিকা হালনাগাদে ছবি উঠানোর জন্য আসেন আলী হোসেন ও নাঈম আলী। তারা পৌরসভায় এসে ভোটার তালিকা হালনাগাদে ছবি উঠানোর জন্য নিয়ম ভেঙ্গে ভিতরে প্রবেশ করে ছাত্রলীগের নেতা পরিচয় দেন। তাদের একটু দাঁড়াতে বললেই উচ্চবাচ্য ভাষায় কথা গালাগালি শুরু করে এবং ছবি তোলার জন্য চাপদেয়। এমনকি, ছবি উঠানোর কার্যক্রম বন্ধ করে দিবো বলে হুমকি দেয়। পরে ছাত্রলীগ পরিচয় দানকারী আলী হোসেন ও নাঈম আলী পৌর ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসানের কাছে ফোন করে। 

 

পরে দুর্গাপুর পৌরসভার ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসানের নেতৃত্বে আলী হোসেন নাঈম আলী, , ইসরাফিল, রকিসহ নতুন ভোটার তালিকা হালনাগাদের ছবি উঠানোর ক্যাম্পে কম্পিউটার অপারেটরদের মারপিট শুরু করেন। এসময় নতুন ভোটার তালিকা হালনাগাদের ছবি উঠানো ক্যামেরা ও কম্পিউটার ভাঙচুর করে।

 

দুর্গাপুর পৌর ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসানের মোবাইল ফোনে কল করা হলে বন্ধ পাওয়া যায়।

 

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাজমুল হক জানান,ঘটনা শোনার সঙ্গে সঙ্গে আমি ঘটনাস্থল পরিদর্শন করি। তবে এখন পর্যন্ত উপজেলা নির্বাচন অফিস থেকে লিখিত অভিযোগ করা হয়নি। লিখিত অভিযোগ পেলে সিসিটিভি ফুটেজ দেখে দোশিদের আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

 

এদিকে,দুর্গাপুর উপজেলা নির্বাচন অফিসার আসাদুজ্জামান জানান, ঘটনা শোনার পরে আমি ঘটনাস্থল পরিদর্শন করি। এমনকি পুলিশকে জানাই। তবে দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি আগামীকাল এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন বলে জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *