কচুশাক ভর্তায় তেলাপোকা, রাবি ডাইনিংয়ে শিক্ষার্থীদের তালা

বিডি নিউজ২৩: নিম্নমানের খাবার ও খাবারে তেলাপোকা পাওয়ায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ সোহরাওয়ার্দী হলের ডাইনিংয়ে তালা লাগিয়ে দিয়েছে শিক্ষার্থীরা।

 

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ সোহরাওয়ার্দী হলের ডাইনিংয়ে এই ঘটনা ঘটে।

 

হল সূত্রে জানা যায়, দুপুরের খাবার খেতে এসে দুলাল নামের একজন শিক্ষার্থী কচু ভর্তায় তেলাপোকা দেখেন। পরবর্তীতে বিষয়টি জানাজানি হলে শিক্ষার্থীরা জড়ো হয়ে হলের ডাইনিংয়ে তালা দিয়ে ডাইনিং বন্ধ ঘোষণা করে।  

 

হলের আবাসিক শিক্ষার্থীরা জানান, হলের ডাইনিংয়ে বিভিন্ন সময় খাবারে মধ্যে পোকা পাওয়া যায়। এসব বিষয় জানালেও দায়িত্বে থাকা ব্যক্তিরা সেভাবে গুরুত্ব দেন না। এছাড়াও খুবই নিম্নমানের চাল দিয়ে ভাত রান্না করা হয়। 

 

ফিসারিজ বিভাগের একজন শিক্ষার্থী বলেন, কিছুদিন আগেই ডালের মধ্যে পোকা পেয়েছি। সেটি জানানোর পর তারা অভিযোগের বিষয়টি সেভাবে আমলে নেয়নি। 

 

নাম প্রকাশে অনিচ্ছুক আরেকজন শিক্ষার্থী বলেন, খাবারের মধ্যে পলেথিন পেয়েছি। আসলে দায়িত্বে অবহেলার কারণে এসব পাওয়া যায়। এসব বিষয়ের সমাধান না হওয়া পর্যন্ত ডাইনিং বন্ধ থাকবে।

 

অভিযোগের বিষয়ে ডাইনিংয়ের ম্যানেজার লোকমান হোসেন বলেন, ‘ডাইনিংয়ে দুপুর ও রাত মিলে প্রায় ৫শ শিক্ষার্থীর জন্য খাবার রান্না করা হয়। আমরা খাবার রান্নার সময় অনেক সতর্কতা অবলম্বন করি। কিন্তু ভুলবশত আজকে এমন ঘটেছে। ভবিষ্যতে যেন এমনটা না হয় সে চেষ্টা করবো।’

 

হলের প্রাধক্ষ্য না থাকায় সার্বিক বিষয়ে হলের আবাসিক শিক্ষক তানজিল ভূঁইয়া বলেন, ‘হলের ডাইনিংয়ের কর্মচারি ও শিক্ষার্থীদের ডেকেছি। সবার সঙ্গে কথা বলে দ্রুতই একটা সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *