• বুধবার, ২৯ মে ২০২৪, ০৭:২৮ পূর্বাহ্ন
শিরোনাম
পুঠিয়ায় নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান ও সাধারণ সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠিত মোহনপুরে চেয়ারম্যান প্রার্থী এনামুল হকের নির্বাচনী ইশতেহার ঘোষণা রাজশাহীতে পোস্ট অফিসে রাখা টাকা উধাও, এক নারীর আত্মহত্যা চেষ্টা চারঘাটে ২টি ওয়ান শুটারগান ও ফেন্সিডিল সহ কুখ্যাত অস্ত্র ব্যবসায়ী আটক বাঘায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে প্রতারণার মামলা নাটোরে জাল টাকার নোট সহ স্বামী-স্ত্রী আটক এমপি বাদশার সাথে রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরাম নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ বাগমারার এমপি কালামের চাচাতো ভাই আ: সালাম মারা গেছেন, এমপির শোক প্রকাশ বাগমারায় চাঁদাবাজি করতে গিয়ে জনতার হাতে গণধোলাইয়ের শিকার দুই ভুয়া সাংবাদিক পুঠিয়ায় সমবায়ী কৃষকদের সাথে প্রতিমন্ত্রী দারা’র মতবিনিময় সভা অনুষ্ঠিত

‘নারায়ে তাকবির’ স্লোগান দিয়ে আলোচনায় হুম্মাম কাদের

সংবাদদাতা:
সংবাদ প্রকাশ: বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০২২
'নারায়ে তাকবির' স্লোগান দিয়ে আলোচনায় হুম্মাম কাদের
'নারায়ে তাকবির' স্লোগান দিয়ে আলোচনায় হুম্মাম কাদের

বিডি নিউজ২৩; একাত্তরের মানবতাবিরোধী অপরাধে ফাঁসি হওয়া বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর ছেলে হুম্মাম কাদের (১২ অক্টোবর) বুধবার চট্টগ্রামের সমাবেশে ‘নারায়ে তাকবির’ স্লোগান দিয়ে আলোচনায় এসেছেন।

 

বুধবার নগরীর পলোগ্রাউন্ড মাঠে বিএনপির বিভাগীয় সমাবেশে তিনি বক্তব্য রাখেন। এ সময় ‘বাবার স্লোগান আপনাদের বলে যেতে চাই’ বলে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য হুম্মাম কাদের তিন বার ‘নারায়ে তাকবির’ বললে ‘আল্লাহ আকবর’ বলে পাল্টা সাড়া দেন বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

 

এ সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীসহ কেন্দ্রীয় নেতারা মঞ্চে উপস্থিত ছিলেন।

 

বক্তব্যে হুম্মাম বলেন, ‘বেশি সময় নেব না। অনেক সিনিয়র নেতা এসেছেন। আপনাদের সামনে উপস্থিত হয়েছি নিজে কোনো বড় নেতা হিসেবে নয়। আজকে এসেছি শহীদ সালাউদ্দিন কাদের চৌধুরীর ছেলে হিসেবে’।

 

তিনি বলেন, ‘আপনারা সবাই সঙ্গে থাকলে আমাদের পরাজিত করার শক্তি কারো নেই। এই আওয়ামী লীগ সরকারকে বলে দিতে চাই, ক্ষমতা ছাড়ার পর একা বাড়িতে যেতে পারবেন না। বাধ্য করব প্রত্যেকটা শহীদের বাড়িতে গিয়ে ক্ষমা চেয়ে যেতে হবে। যাওয়ার আগে বাবার স্লোগান আপনাদের বলে যেতে চাই- ‘নারায়ে তাকবির’, ‘নারায়ে তাকবির’ ‘নারায়ে তাকবির’।

 

বক্তব্য শেষ করার আগে বলেন, ‘আমরা যখন আবার এ ময়দানে আসব সরকার গঠন করে ময়দানে আসব’।

 

হুম্মাম চৌধুরীর বাবা সালাউদ্দিন কাদের চৌধুরীকে ১৯৭১ সালে সংঘটিত যুদ্ধাপরাধের দায়ে ২০১৫ সালের নভেম্বরে ফাঁসি দেয়া হয়। তিনি বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন। তার ভাই গিয়াস উদ্দিন কাদের চৌধুরী বিএনপির ভাইস চেয়ারম্যান হিসেবে রয়েছেন।

 

২০১৬ সালে ৪ আগস্ট ঢাকা মহানগর দায়রা জজ আদালতের সামনের রাস্তা থেকে গোয়েন্দা পুলিশ পরিচয় দিয়ে কয়েক ব্যক্তি হুম্মামকে একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যান বলে তখন তার আইনজীবী ও পরিবার অভিযোগ করেছিল। এরপর থেকে তিনি ‘নিখোঁজ’ ছিলেন।

 

২০১৭ সালের মার্চে তাকে রাজধানীর ধানমন্ডির বাসার কাছে কে বা কারা ফেলে রেখে যায় বলে পরিবার জানায়। এরপর থেকে আড়ালেই আছেন হুম্মাম কাদের। উৎসঃ সময় নিউজ 

সংবাদটি শেয়ার করুন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

Recent Comments

No comments to show.