রাজশাহীর বাঘায় মা ইলিশ সংরক্ষণের লক্ষ্যে জনসচেতনতা সভা অনুষ্ঠিত

বাঘা (রাজশাহী) প্রতিনিধি: মা ইলিশ ধরবো না, দেশের ক্ষতি করবো না, এই স্লোগান কে সামনে রেখে মা ইলিশ সংরক্ষণ অভিযান-২০২২(৭-২৮ অক্টোবর) সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় জনসচেতনতা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

বুধবার (৫ অক্টোবর)সকাল সাড়ে এগার টার সময় উপজেলার মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন মিলনায়তনে উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে জেলে সম্প্রদায়,আড়তদার, মাছ বিক্রেতাদের মাঝে মা ইলিশ সম্পদ সংরক্ষণ ও বাংলাদেশে জাতীয় ইলিশ উৎপাদন বৃদ্ধিতে সচেতনমুলক আলোচনা সভা করা হয়েছে। 

 

এছাড়াও একটি প্রজননক্ষম ইলিশ প্রজনন মৌসুমে প্রায় ২২ লক্ষ পর্যন্ত ডিম দিয়ে থাকে। সরকার ঘোষিত ২২ দিন সারাদেশে ইলিশ আহরন,পরিবহন,মজুদ,বাজারজাতকরন,ক্রয়বিক্রয় ও বিনিময় সম্পুর্ন নিষিদ্ধ ও দন্ডনীয় অপরাধ এবং মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ অনুযায়ী নিষেধাজ্ঞা অমান্যকারী শাস্তি ১ থেকে ২ বছরের সশ্রম কারাদণ্ড অথবা ৫ হাজার টাকা পর্যন্ত জরিমানা অথবা উভয় দন্ড হবে এসমস্ত বিষয়ে আলোচনা করা হয়। 

 

উক্ত আলোচনা সভায় উপজেলা মৎস্য অধিদপ্তরের ফিল্ড সহকারী রফিকুল ইসলামের সঞ্চালনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আকতারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল।আরও উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) জুয়েল আহমেদ,ওসি তদন্ত আঃকরিম, মৎস্য কর্মকর্তা শাহাদুল ইসলাম, পাকুড়িয়া ইউপি চেয়ারম্যান মেরাজুল ইসলাম মেরাজ, চকরাজাপুর ইউপি চেয়ারম্যান বাবুল দেওয়ান, আড়তদার, মৎস্যজীবি প্রমূখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *