রাজশাহীর বাঘায় বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

বাঘা (রাজশাহী) প্রতিনিধিঃ রাজশাহীর বাঘায় মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্য বিয়ে ,ডিজিটাল অপরাধ, ইভটিজিং এবং সাম্প্রদায়িকতা বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার(২৯ সেপ্টেম্বর)বিকেলে বাঘা থানার আয়োজনে বিনোদপুর উচ্চ বিদ্যালয় মাঠে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

 

বিকেল ৪ টায় বাংলাদেশ বেতারের সংবাদ পাঠক উপস্থাপক আব্দুর রোকন মাসুম এর সঞ্চালনায় মনিগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথী হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী জেলা পুলিশ সুপার এ.বি.এম. মাসুদ হোসেন (বি.পি.এম) বার। উক্ত সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি) সাজ্জাদ হাসেন, এ ছাড়াও অন্যান্যদের মধ্য বক্তব্য রাখেন, বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, বাঘা মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নছিম উদ্দিন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ফাতেমা মাসুদ লতা, হিন্দু বৌদ্ধ ঐক্য খিষ্টান পরিষদের সভাপতি শ্রী অশিত কুমার পান্ডে বাকু, মাওলানা তাফিকুর রহমান।

 

উপস্থিত ছিলেন রাজশাহী জেলা অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী,চারঘাট থানা অফিসার ইনচার্জ, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী,গড়গড়ি ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম,বাজুবাঘা ইউপি চেয়ারম্যান ফিরোজ আহমেদ রন্জু,আড়ানী ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, বাঘা পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুল কুদ্দুস সরকার,সাধারন সম্পাদক মামুন হোসেন,আড়ানী পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক রিবন আহমেদ বাপ্পি, বাঘা পৌর সভার সাবেক মেয়র আক্কাছ আলী,মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেত্রীবৃন্দ, শিক্ষক মন্ডলী, মহিলা আওয়ামীলীগ, বনিক সমিতি, ইমাম ও সুশীল সমাজের নেত্রীবৃন্দ।

 

প্রধান অতিথীর বক্তব্যে রাজশাহী জেলা পুলিশ সুপার এ.বি.এম. মাসুদ হোসেন (বি.পি.এম)বার বলেন, উন্নত দেশের আদলে সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ। তিনি অপরাধ প্রতিরোধে উপস্থিত সকলকে সচেতন নাগরিক হওয়া-সহ পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করার আহবান জানান।জনগণ যদি তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করে তাহলে অপরাধ প্রবনতা কমে আসবে। এ জন্য প্রত্যেক পিতা-মাতাকে তাঁর নিজ-নিজ সন্তানদের প্রতি দৃষ্টি রাখার আহবান জানান তিনি। সেই সাথে দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে ধরে রাখতে আমাদের সমাজ থেকে মাদককে চিরতরে নির্মুল এবং সন্ত্রাস, জঙ্গিবাদ দমন সহ বাল্য বিয়ে প্রতিরোধে সবাইকে এগিয়ে আসার আহবান জানান।

 

তিনি আরও বলেন, পুলিশের পেশাদারিত্বে যদি কেউ কোন অন্যায় দেখেন তাহলে তাৎক্ষণিক আমাকে জানাবেন। আপনারা কেউ দালাল ধরে থানায় যাবেন না। একটি কথা মনে রাখবেন, চাহিদা কমালে-যোগান কমে। আপনারা যদি মাদক ব্যবসার গড়ফাদারদের ধরিয়ে দেন তাহলে যোগান কমে যাবে। তিনি জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সাম্প্রদায়িকতা নিয়ে কথা বলেন এবং সামনে হিন্দু সম্প্রদায়ের বড় উৎসব দুর্গা পুজা উৎযাপনে কোন প্রকার গুজব না ছড়িয়ে পরস্পর-পরস্পরকে সহায়তা করার আহবান জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *