• সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১১:৫৮ পূর্বাহ্ন

রাজশাহীর বাঘা থেকে পাচারকালে সার সহ আটক-১

Reporter Name
Update : বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২
রাজশাহীর বাঘা থেকে পাচারকালে সার সহ আটক-১
রাজশাহীর বাঘা থেকে পাচারকালে সার সহ আটক-১

বাঘা (রাজশাহী) প্রতিনিধিঃ রাজশাহীর বাঘা উপজেলার ডিলার থেকে পাচার হওয়া ৭০বস্তা সারসহ চালককে আটক পূর্বক নসিমন জব্দ করা হ‌য়ে‌ছে। বুধবার দুপু‌রে লালপু‌রের গৌরিপুর এলাকা থেকে সারসহ নসিমনের চালক সে‌কেন্দার আ‌লি কে (৪০) আটক করা হয়। সে বাঘা উপজেলার ছাতা‌রি গ্রামের সেফার মন্ড‌লের ছেলে।

 

সং‌শ্লিষ্ট সূ‌ত্রে জানা যায়, বাঘা উপজেলার সার ডিলার লুৎফর রহমান ৩৫ বস্তা ইউ‌রিয়া ও ৩৫ বস্তা টিএ‌পি সার নছিমন চালক সে‌কেন্দার আ‌লি‌কে দি‌য়ে পাবনার ঈশ্বর‌দি বাজা‌রে পাচার কর‌ছি‌লেন।প‌থিম‌ধ্যে না‌টো‌রের লালপুর উপ‌জেলার উপঃ সহকা‌রি কৃ‌ষি অ‌ফিসার আ‌জিজুর রহমান স‌ন্দেহমূলক গৌ‌রিপুর বাজারে ন‌ছিমন থা‌মি‌য়ে জিজ্ঞাসাবাদ ক‌রেন। সার কোথাকার এবং কোথায় নেওয়া হ‌চ্ছে, জান‌তে চাই‌লে ন‌ছিমন চালক জানান, বাঘা উপ‌জেলার লুৎফর রহমা‌নের ঘর থে‌কে ঈশ্বর‌দি নেয়া হ‌চ্ছে।প‌রে সারসহ তা‌কে আটক ক‌রে পু‌লি‌শে সোর্পদ করা হয়।

 

এ বিষ‌য়ে বাঘা উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার( ইউ এন ও)শার‌মিন আখতার ব‌লেন, প্রা‌ন্তিক পর্যা‌য়ের কৃষক‌দের মা‌ঝে সা‌রের স‌ঠিক ব‌্যবহার নি‌শ্চিত কর‌তে সরকার ক‌ঠোর নি‌র্দেশনা জা‌রি ক‌রে‌ছেন। সে মোতা‌বেক উপ‌জেলার সকল ডিলার‌দের নিয়‌মিত ব্রিফিং ক‌রে সতর্ক করা হ‌য়ে‌ছে। কোন ডিলার নি‌র্দেশনা অমান‌্য ক‌রে তাহ‌লে তার বিরু‌দ্ধে ক‌ঠোর ব‌্যবস্থা নেয়া হ‌বে।

 

ন‌ছিমন চালক, সে‌কেন্দার জানায়, তাকে ভাড়া চুক্তিতে সার ব্যবসায়ী লুৎফর ডিলার ৭০ বস্তা সার দিয়ে ঈশ্বর‌দি উপ‌জেলার মাজদা‌রের নিকট পাঠিয়েছে।আ‌মি ভাড়া খাট‌ছি।

 

সার ডিলার লুৎফর রহমা‌ন বলেন, আমি প্রতিষ্ঠানে না থাকায় আমার কর্মচারী দিতে পারে বা অন্য কোথাও থেকে নিতে পারে।

ব‌াঘা উপজেলা উপঃ কৃষি সম্প্রসারণ অ‌ফিসার কৃষিবিদ যারিন তাস‌নিম নিলয় বলেন, কোন

ডিলার তার নিদ্দিষ্ট এলাকার বাহিরে সার বিক্রয়ের কোন সুযোগ নেই। যদি কোন ডিলার এধরনের কাজ করে তাহলে তার বিরুদ্ধে তদন্ত পূর্বক প্রয়োনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। এ বিষ‌য়ে অ‌ভিযুক্ত ডিলা‌রের বিরু‌দ্ধে অ‌ভি‌যোগ দেয়া হ‌য়ে‌ছে।

 

বাঘা থানার অ‌ফিসার ইনচার্জ(ও‌সি ) সাজ্জাদ হো‌সেন ব‌লেন, সারসহ একজন‌কে গ্রেপ্তার করা হ‌য়ে‌ছে। বৃহষ্প‌তিবার তা‌কে বিজ্ঞ আদাল‌তে সোর্পদ করা হ‌য়েছে।

সংবাদটি শেয়ার করুন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Recent Comments

No comments to show.