খোদা আমাকে এমপি বানিয়েছে, আপনারা না

খোদা আমাকে এমপি বানিয়েছে, আপনারা না

বিডি নিউজ২৩: নানান কর্মকাণ্ডে বিভিন্ন সময়ই খবরের শিরোনাম হন ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনের সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আবেদিন খান তুহিন। এবার ফের আলোচনায় এসেছেন স্থানীয় ওয়ার্ড যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে দেওয়া একটি বক্তব্যকে ঘিরে। যেখানে তিনি বলেছেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি খোদা আমাকে এমপি বানিয়েছে, আপনারা না। আমাকে আপনারা ভোট দেন নাই। আমি আপনাদের কাছে ভোট চাইতে আসি নাই।

 

ফেসবুক লাইভে প্রচার হওয়া ২৪ মিনিটের সেই বক্তব্যের ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। যা নিয়ে চলছে আলোচনা-সমালোচনা। খান মো. মামুন নামে একটি ফেসবুক আইডি থেকে বক্তব্যটি লাইভ প্রচারিত হলেও এমপি তুহিন এটিকে ‘সুপার এডিট’ বলে দাবি করেছেন।  

 

জানা গেছে, গত শনিবার (৩ সেপ্টেম্বর) বিকেলে নান্দাইল উপজেলার মোয়াজ্জেমপুর ইউনিয়নের কালিয়াপাড়া বাজারে ওয়ার্ড যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন এমপি তুহিন। 

 

ভাইরাল হওয়া ভিডিওতে এমপি তুহিনকে বলতে শোনা যায়, জবাব চাই, আপনাদের কাছে। জবাব মুখে দিতে হবে, পারবেন না দিতে। ভালো না লাগলে সোজা চলে যাবেন, উল্টো দিকে। আমার কোনো আপত্তি নাই। কিন্তু আমি যা কথা বলব, প্রশ্ন করব, জবাব আপনাদের দিতে হবে। ২০১৪ সালের ৫ জানুয়ারি খোদা আমাকে এমপি বানিয়েছে, আপনারা না। কথা সত্য না মিথ্যা। পেছনের মানুষ কি বোবা? আমি প্রত্যেকটা মানুষের জবাব চাই।

 

তিনি আরও বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি খোদা যখন আমাকে এমপি বানালো তখন আমার সাথে যিনি (সাবেক মেজর জেনারেল আব্দুস সালাম) ছিলেন। তিনি আমার সমপর্যায়ের মতো মানুষ ছিলেন না। তিনি অনেক বড় মানুষ ছিলেন। উনি দেখতে সুন্দর, আমার চেয়ে লম্বা দুই, তিন, পাঁচ, ছয় ইঞ্চি লম্বা ছিলেন। এদেশের মানুষ কি তখন ভেবে ছিল জেনারেল সাহেবের (সাবেক মেজর জেনারেল আব্দুস সালাম) হঠাৎ করে বিদায় হবে। আর তুহিনের হঠাৎ করে নান্দাইলে আগমন হবে। আপনারা চান নাই। এমনও মানুষ আছে আমাকে আপনারা চিনতেন না। এমনও মানুষ আছে, রাজনীতির বাইরের মানুষ আমাকে জীবনে দেখেন নাই, কথা ঠিক না বেঠিক?

 

এমপি তুহিন বলেন, নান্দাইলের মানুষ অতিষ্ট হয়ে গিয়েছিল, নান্দাইলের মানুষ যন্ত্রণায় কাতরাচ্ছিল। নান্দাইলের আলেম সমাজ পাঁচ ওয়াক্ত নামাজ পড়তে পারত না। ভোর রাতে ফজরের আজানের সময় মসজিদে আজান দিতে পারত না নরতকির নাচের আওয়াজে। তখন মানুষ কষ্ট পেত। ঠিক তেমনি এক মুহূর্তে খোদা তাকে (সাবেক মেজর জেনারেল আব্দুস সালাম) জব্দ করলেন, আমার মতো তুচ্ছ মানুষকে এমপি বানালেন। আমাকে আপনারা ভোট দেন নাই। আমি আপনাদের কাছে ভোট চাইতে আসি নাই।

 

নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা ভোট দিয়া কোনো দিন পাস করাইতে পারেন নাই। প্রথমবার আল্লায় দিছে (বিনা ভোটে জয়ী), দ্বিতীয়বার গেছুইন আর আইছুইন। কোনো কষ্ট অইছে না। খালি গেছুইন আর আইছুইন, যতবার পারছুইন দিছুইন। এইগুলারে ভোট মনে করি না আমি।

 

বক্তব্যের বিষয়ে সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিন বলেন, এগুলো সুপার এডিট করা।

সংবাদটি শেয়ার করুন

Related posts

Leave a Comment