২০১৮ সালের নির্বাচন নিয়ে মুখ খুললেন সাবেক সিইসি নুরুল হুদা

সিইসি নুরুল হুদা

বিডি নিউজ২৩: আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে, রাজপথের দখল নিতে মরিয়া হয়ে বাংলাদেশের বড় দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপি, মাঠ দাপিয়ে বেড়ানোর চেষ্টা করছে। যার কারনে প্রাণও দিতে হয়েছে। ঠিক এমন পরিস্থিতির মধ্যে সাবেক সিইসি কে এম নুরুল হুদা Channel24 এর মুখোমুখি হয়ে এমন মন্তব্য করলেন, যেনো আগুনে ঘি ঢালার মত।

 

মুখ খুললেন সাবেক সিইসি কে এম নুরুল হুদা। দাবি করেন, ২০১৮ সালের প্রশ্নবিদ্ধ নির্বাচন নিয়ে করার কিছুই ছিল না তাদের। দায়িত্ব ছাড়ার ছয় মাস পর চ্যানেল 24-এর মুখোমুখি হয়ে তিনি বলেন, সরকার নয় বরং সরকারি দলের কারণেই প্রশ্নবিদ্ধ হয়েছিল সেই নির্বাচন। তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতিকে খারাপ ব্যবস্থা উল্লেখ করে, ভোটে ইভিএম বাড়ানোর তাগিদ তার। 

 

২০১৭ থেকে ২০২২। পাঁচ বছরে জাতীয় সংসদসহ ছয় হাজারেরও বেশি নির্বাচন করে নূরুল হুদার কমিশন। হাতে গোনা দু’একটি বাদে যার বেশিরভাগ ভোট নিয়েই ছিল বিতর্ক আর নানা প্রশ্ন।

 

এসব প্রশ্নবিদ্ধ ভোটে যখন ভেঙে পড়ে নির্বাচন ব্যবস্থা, তখন নির্বিকার ছিল হুদা কমিশন। তবে দায়িত্ব ছাড়ায় কিছুটা খোলামেলা কে এম নুরুল হুদা। বললেন, সরকারি দলের কারণেই প্রশ্নবিদ্ধ হয়েছিল সে সব নির্বাচন। (সূত্র: Channel24)

সংবাদটি শেয়ার করুন

Related posts

Leave a Comment