পুঠিয়ায় নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা নির্মাণের অভিযোগ

শাহাদত হোসাইন, পুঠিয়া (রাজশাহী) রাজশাহীর পুঠিয়ায় নিম্নমানের ইট ব্যবহার করে রাস্তা নির্মাণের অভিযোগ উঠেছে।

 

শুক্রবার (২ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের তেতুলিয়া নিশানপুর এলাকায় গিয়ে এই তথ্য পাওয়া গেছে। 

 

জানা গেছে, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের তেতুলিয়া নিশানপুর এলাকায় ৫০০ মিটার রাস্তা নির্মাণ করা হচ্ছে। শুক্রবার ছুটির দিন হওয়ায় সেই রাস্তার বিষয়ে উপজেলা প্রকৌশলী কোন তথ্য দিতে পারেননি। অপরদিকে সাব-ঠিকাদারও কোন তথ্য দিতে পারেননি।

 

ঘটনাস্থলে গিয়ে জানাগেছে, কিছু দিন পূর্বে রাস্তার কাজ শুরু করে। কাজ শুরু থেকেই নিম্ন মানের ইট ব্যবহার করে। নাম মাত্র বালু দিয়ে পরবর্তিতে নিম্নমানের খোয়া সাথে বালু মিশেয়ে রাস্তায় ফেলেছে। ভয়ে আমরা কেউ প্রতিবাদ করার সাহস পায়না। 

 

এলাকাবাসী আরো জানায়, এই রাস্তায় ২/৩ নম্বার ইট ব্যবহার করা হয়েছে। আমরা কাজের লোকদের বললে তারা বলে এই ইট দিয়ে কাজ করার কথা আছে। আমরা প্রশাসনের কাছে দাবী করছি, রাস্তাটি তদন্ত করে ভাল মানের ইট ব্যবহার করে সরকারী নিয়ম মোতাবেক কাজ করা হোক।

 

নাটোরের সাব ঠিকাদার আকু জানান, সেই রাস্তায় কোন নিম্ন মানের জিনিস ব্যবহার করা হয়নি। আর এখন অফ সিজিন তাই ইট পাওয়া যাচ্ছে না, এই ইট বেশি দামে কিনেছি।

পুঠিয়া উপজেলা প্রকৌশলী পারভেজ নেওয়াজ খান জানান, আজতো ছুটির দিন রবিবার অফিসে গিয়ে কাগজ দেখে বিস্তারিত তথ্য আপানাকে জানাতে পারবো। আর নিম্নমানের ইট ব্যবহার করার নিয়ম নাই। আর যদি ব্যবহার করে থাকে, আমি লোক পাটাচ্ছি সে গিয়ে ব্যবস্থা নিবে।

সংবাদটি শেয়ার করুন

Related posts

Leave a Comment