৫ পয়সা বাস ভাড়া প্রতি কি:মি: কমানোর সিদ্ধান্ত

৫ পয়সা বাস ভাড়া প্রতি কি:মি: কমানোর সিদ্ধান্ত

বিডি নিউজ২৩: জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারণে বাস ভাড়া ৪০ পয়সা বাড়ানোর পর আজ প্রতি কিলোমিটারে ৫ পয়সার কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষে (বিআরটিএ)।

 

বুধবার (৩১ আগস্ট) বিকেলে বনানীতে বিআরটিএ-এর প্রধান কার্যালয়ে বাস মালিকদের সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

 

বৈঠক সূত্রে জানা গেছে, দূরপাল্লার বাসে প্রতি কিলোমিটার ২ টাকা ১৫ পয়সা এবং মহানগরীতে কিলোমিটার প্রতি ২ টাকা ৪৫ পয়সা ভাড়া নির্ধারণ করা হয়েছে।

 

বৈঠকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী, বিআরটিএর পরিচালক (প্রশাসন) মো. আজিজুল ইসলাম, পরিচালক (অপারেশন) মো. লোকমান হোসেন মোল্লা, পরিচালক (ইঞ্জিনিয়ারিং) শীতাংশু শেখর বিশ্বাস, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহসহ বিভিন্ন পরিবহনের মালিক, কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের প্রতিনিধি ও শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।

 

এর আগে মঙ্গলবার (৩০ আগস্ট) থেকে জ্বালানি তেলের দাম লিটার প্রতি ৫ টাকা কমিয়েছে সরকার। এরপর ভাড়া কমানোর এই সিদ্ধান্ত এলো। 

 

গত ৬ আগস্ট সরকারের এক সিদ্ধান্তে ডিজেলের দাম ৮০ টাকা থেকে ৩৪ টাকা বাড়িয়ে লিটার ১১৪ টাকা করার পর বাসের ভাড়াও বাড়ানো হয়। সে সময় বাস ভাড়া প্রতি কিলোমিটারে দূরপাল্লায় ৪০ পয়সা এবং মহানগরে ৩৫ পয়সা করে বাড়ানো হয়। দূরপাল্লায় বাসের ভাড়া দাঁড়ায় ২ টাকা ২০ পয়সা। ঢাকা ও চট্টগ্রাম মহানগরীতে বাস ভাড়া দাঁড়ায় কিলোমিটারে ২ টাকা ৫০ পয়সা; যা আগে ছিল ২ টাকা ১৫ পয়সা।্

সংবাদটি শেয়ার করুন

Related posts

Leave a Comment