রাজশাহীর বাঘায় এক রাতেই ২৫০টি কলা গাছ কর্তন করলো দুর্বৃত্তরা

বাঘা (রাজশাহী) প্রতিনিধিঃ রাজশাহীর বাঘায় রাতের আঁধারে কৃষকের কলা বাগানের ২৫০টি কলা গাছ কর্তন করেছে দুর্বৃত্তরা। এতে ক্ষতি হয়েছে প্রায়১ লক্ষ ৫০ হাজার টাকা।সোমবার(২৯ আগষ্ট) মোঃকাশেম মোল্লাহ বাদি হয়ে ৬ জন আসামী করে বাঘা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

 

শনিবার(২৭ আগষ্ট) রাতে উপজেলার চকরাজাপুর ইউনিয়নের মানিকের চরে ৫ বিঘা জমির এ গাছ কর্তনের ঘটনা ঘটে।

 

অভিযোগ সূত্রে জানা যায়,কাশেম মোল্লাহ(৪২)মানিকের চরে ৫ বিঘা জমিতে ১ হাজার কলাগাছ রোপণ করেন।এক মাস পর কলা বাগান থেকে কলা বাজারজাত করার কথা থাকলেও শনিবার রাতে নজরুল ইসলাম,কায়েম উদ্দিন,শহিদুল ইসলাম উভয়ের পিতা মৃত ইউনুস শেখ,নজরুল ইসলামের ছেলে আসিফ,জমশেদ আলীর ছেলে জাহাঙ্গীর,জাহাঙ্গীরের ছেলে মকবুল হোসেন কলার গাছ কেটে বিনষ্ট করেছে।

 

ক্ষতি গ্রস্থ কৃষক কাশেম মোল্লাহ(৪২)বলেন,আমি বীরমুক্তিযোদ্ধার সন্তান।অথচ যারা আমার ক্ষতি করেছে তারা হাত কেটে নেয়ার হুমকি দিচ্ছে।তাদের ভয়ে কলাবাগানে যেতে পারছি না।আমার অবশিষ্ট কলা গাছ সেচের অভাবে মরে যাচ্ছে।এদের নামে কুষ্টিয়ার দৌলতপুর ও বাঘা থানায় একাধিক অভিযোগ রয়েছে।সুষ্ঠু তদন্ত করে এদের বিচার চাই।

 

বাঘা থানা ওসি সাজ্জাদ হোসেন সাজু বলেন, অভিযোগ পেয়েছি।ঘটনাটি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Related posts

Leave a Comment