স্ত্রী পালিয়েছে অন্যের সাথে বাচ্চাকে কোলে এক হাতে রিক্সা চালাচ্ছেন যুবক

বিডি নিউজ

বিডি নিউজ২৩: এক হাতে ধরে রয়েছেন রিক্সার হাতল। অন্য হাতে রয়েছে একটি বাচ্চা। এই অবস্থায় এক হাতেই রিক্সা টানছেন এক ব্যক্তি। এ ভাবেই শহরের রাস্তায় রিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করেন তিনি। সম্প্রতি এ রকমই একটি ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তার পরই বিষয়টি নিয়ে বিভিন্ন মন্তব্য করেছেন নেটিজেনরা।

 

জানা গিয়েছে, বাচ্চাকে কোলে নিয়ে এক হাতে রিক্সা চালানো ওই ব্যক্তির নাম রাজেশ। তাঁর বাড়ি বিহারে। কিন্তু জীবিকার খোঁজে সেখান থেকে মধ্য প্রদেশের জবলপুরে চলে এসেছিলেন তিনি। এখন সেখানেই চালান রিক্সা। তাঁর দুটি সন্তান রয়েছে। এর মধ্যে পাঁচ বছরের মেয়েকে বাসস্ট্যান্ডে রেখে আসলেও, অপর বাচ্চাকে কোলে নিয়েই রিক্সা চালান। মাঝে মধ্যে রাজেশের কোলেই ঘুমিয়ে পড়েন তাঁর বাচ্চা।

 

বৃহস্পতিবার এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। যা ইতিমধ্য়েই দেখা হয়েছে প্রায় ৩০ হাজার বার। ভিডিয়ো দেখে নেটিজেনদের মন ভার। কেউ বলেছেন, “এই ব্য়ক্তির জন্য ক্রাউডফান্ডিং করা হোক। যাতে তিনি ই-রিক্সা কিনতে পারেন।” অপর এক জন বলেছেন, “ওই রিক্সাচালকের অবশ্যই সাহায্যের দরকার। কী আমরা তাঁর সঙ্গে যোগাযোগ করব?” আর এক নেটিজেন বলেছেন, “লজ্জার ঘটনা। প্রশাসনের উচিত ব্যবস্থা নেওয়া।”

 

সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে জানা গিয়েছে, জবলপুরের রাস্তায় রিক্সাচালক ব্য়ক্তির নাম রাজেশ। ১০ বছর আগে তিনি বিহার থেকে জীবিকার খোঁজে মধ্য প্রদেশে আসেন। সে সময় মধ্য প্রদেশের সেওনি জেলার কানহারগাঁও গ্রামের এক মহিলার প্রেমে পড়েন। জবলপুরের ফুটপাতে বাচ্চাদের নিয়ে ওই মহিলার সঙ্গে থাকতেন রাজেশ। কিন্তু অন্য এক ব্যক্তির সঙ্গে পালিয়ে যান ওই মহিলা। তন্নতন্ন করে খুঁজেও তাঁর নাগাল পাননি রাজেশ। এর পর সেই দুই বাচ্চাকে নিজেই মানুষ করা শুরু করেন। তা করতেই এক বাচ্চাকে কোলে নিয়ে এক হাতে রিক্সা চালান তিনি।

সংবাদটি শেয়ার করুন

Related posts

Leave a Comment