কানাডা’য় সিপিসি সম্মেলনে এমপি এনামুল হকের নেতৃত্বে বাংলাদেশ

বাগমারা প্রতিনিধিঃ কানাডার হ্যালিফক্সে অনুষ্ঠিত হচ্ছে ৬৫ তম কমনওয়েলথ পার্লামেন্টারি কনফারেন্স (সিপিসি)। 

 

গত ২০ আগস্ট থেকে কানাডা পার্লামেন্ট ও কমনওয়েলথ পার্লামেন্টারি এসোসিয়েশন

(সিপিএ) এর উদ্যোগে এই সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

 

উক্ত সম্মেলনে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করছেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

 

ইঞ্জিনিয়ার এনামুল হক এমপির নেতৃত্বে বাংলাদেশ থেকে ৬ সদস্যের একটি প্রতিনিধি দল অংশ গ্রহণ করেছেন। কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশন (সিপিএ) মূলত সুশাসন, গণতন্ত্র এবং মানবাধিকারকে সমর্থন করার জন্য কাজ করে থাকে।

উক্ত সম্মেলনে এরইমধ্যে কমনওয়েলথ পার্লামেন্টারি এসোসিয়েশন (সিপিএ) এর প্রেসিডেন্ট অ্যান্টনি রোটা ও সেক্রেটারি জেনারেল স্টিফেন টুইগ এঁর সাথে সৌজন্য সাক্ষাত করেছেন ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি নেতৃত্বে অংশ নেয়া বাংলাদেশ টিম।

৬ সদস্যের প্রতিনিধি দলে রয়েছেন পাবনা ৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক খন্দকার প্রিন্স, কুড়িগ্রাম ৩ আসনের সংসদ সদস্য এম এ মতিন, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সচিব এক এম আব্দুস সালাম, অতিরিক্ত সচিব নুরুজ্জামান এবং উপসচিব এনামুল হক। কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের (সিপিএ) বর্তমানে প্রায় ১৮০টি শাখা রয়েছে এবং এটি নয়টি অঞ্চলে বিভক্ত: আফ্রিকা, এশিয়া, অস্ট্রেলিয়া, ব্রিটিশ দ্বীপপুঞ্জ এবং ভূমধ্যসাগর, কানাডা, ক্যারিবিয়ান, আমেরিকা এবং আটলান্টিক, ভারত, প্রশান্ত মহাসাগরীয় এবং দক্ষিণ-পূর্ব এশিয়া। জানাগেছে, সরকারি এই সফর শেষে আগামী ২৯ আগস্ট দেশে ফিরবেন ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি।

 

সংবাদটি শেয়ার করুন

Related posts

Leave a Comment