মরেও শান্তি নেই নিত্য পণ্যের সাথে বাড়লো কবর দেয়ার জায়গার দাম!

বিডি নিউজ২৩

মোহাম্মদ ইমাম হোসাইন, বিডি নিউজ২৩/BD News23: দেশে গত কয়েক বছরে জিনিসপত্রের দাম বেড়ে সাধারণ মানুষের নাগালের বাইরে। এবার পাল্লা দিয়ে বাড়লো কবর দেয়ার জন্য জায়গার দাম। মানুষ মরেও যেনো শান্তি নেই। তেল, গ্যাস, বিদ্যুৎ এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের পাশাপাশি বেড়েছে, রাজধানীতে কবর দেয়ার জায়গার মূল্য। নির্দিষ্ট মেয়াদ পর্যন্ত সংরক্ষিত কবরের ওপর ফের কবর দেওয়ার জন্য ফি বাড়িয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।

 

গত সোমবার 8 ই আগস্ট এই সংক্রান্ত একটি অফিস আদেশ জারি করেছেন ঢাকা সিটি কর্পোরেশন (ডিএনসিসি)

 

জানা যায় যে, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বনানী কবরস্থানে কবরের উপর কবর দেয়ার জন্য ফি নির্ধারণ করা হয়েছে ৫০ হাজার টাকা এছাড়াও অন্যান্য কবরস্থানের কবরের উপর কবর দিতে লাগবে ত্রিশ (৩০( হাজার টাকা এমনই ফি নির্ধারণ করা হয়েছে।

 

 

এদিকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম তিনি জানান, কবরগুলো সংরক্ষণে নিরুৎসাহিত করতেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে তিনি জানান।

 

এছাড়াও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সমাজকল্যাণ কর্মকর্তা মুজাহিদ আল সাফিত তিনি বলেন, কবরস্থানে লাশ পুনঃ কবরস্থানে দাফন করার জন্য আগে এর ফ্রি ছিল বিশ (২০) হাজার ৫০০ টাকা।

 

বর্তমানে উত্তর সিটি কর্পোরেশনের আওতায় ছয়টি কবরস্থান রয়েছে। এগুলো হলো: উত্তরা ৪ নম্বর সেক্টর কবরস্থান, বনানী কবরস্থান, মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থান, রায়ের বাজার বধ্যভূমি স্মৃতিসৌধ সংলগ্ন কবরস্থান, উত্তরা ১২ নম্বর সেক্টর কবরস্থান এবং উত্তরা ১৪ নম্বর সেক্টর কবরস্থান।

সংবাদটি শেয়ার করুন

Related posts

Leave a Comment