বাগমারায় উপজেলা প্রশাসনের আয়োজনে শেখ কামালের জন্মবার্ষিকী পালিত

বাগমারা প্রতিনিধিঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শহীদ শেখ কামাল এঁর ৭৩তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। শুক্রবার বিকেলে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে শহীদ ক্যাপ্টেন শেখ কামাল: “নির্মল তারুণ্যের অগ্রদূতচ্ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে উপজেলা প্রশাসন।

 

আলোসভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) মাহমাদুল হাসান। একাডেমিক সুপারভাইজার ড. মুহাম্মদ আব্দুল মুমীত এর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নরদাশ ইউনিয়নের চেয়ারম্যান অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, মৎস্য কর্মকর্তা রবিউল করিম, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, চেয়ারম্যান অধ্যক্ষ আজাহারুল হক, বাগমারা প্রেসক্লাবের সভাপতি আলতাফ হোসেন মন্ডল। 

 

এ সময় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সুশীল সমাজের নেতৃবৃন্দ ও গণমাধ্যমকর্মী উপস্থিত ছিলেন। আলোচনা শেষে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। 

 

১৯৪৯ সালের এই দিনে তদানীন্তন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন তিনি। বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামাল ছিলেন বহুমাত্রিক অনন্য সৃষ্টিশীল প্রতিভার অধিকারী। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে মাত্র ২৬ বছর বয়সে তিনি জাতির পিতার হত্যাকারী মানবতার ঘৃণ্য শত্রুদের নির্মম-নিষ্ঠুর বর্বরোচিত হামলার শিকার হয়ে শাহাদতবরণ করেন। শেখ কামাল দেশে নান্দনিক ফুটবল ও ক্রিকেটসহ অন্যান্য দেশীয় খেলার মানোন্নয়নে শ্রম দিয়েছেন। দেশে নতুন নতুন খেলোয়াড় তৈরির লক্ষ্যে প্রশিক্ষণ শিবির গড়ে তুলতেন। সেখানে তিনি নিয়মিত অনুশীলন করতেন। 

 

বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শহীদ শেখ কামাল এঁর জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনার শুরুতে তাঁর জীবনী নিয়ে প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *