রাজশাহীতে দলিল লেখকই যখন জাল দলিল তৈরির কারিগর জামিন না মন্জুর

বিডি নিউজ২৩

বাঘা (রাজশাহী) প্রতিনিধিঃ জাল দলিল বানিয়ে কো‌টি টাকার জমি প্রতারণার মাধ্যমে দখল চেষ্টার অভিযোগে দায়ের করা মামলায় পাঁচজন‌কে জেলহাজ‌তে প্রেরন করা হ‌য়ে‌ছে। 

 

বুধবার (৩ আগষ্ট) চীপ জু‌ডি‌শিয়াল ম‌্যা‌জি‌ষ্ট্রেট- রাজশাহী আদাল‌তে প‌রোয়ানাভুক্ত আসামীগন জা‌মিন নি‌তে গে‌লে বিচারক তা‌দের জা‌মিন না মন্জুর ক‌রে জেল হাজ‌তে প্রেরন ক‌রেন। 

 

আটককৃতরা হ‌লেন, চারঘাট বা‌টিয়াকা‌ন্দি এলাকার সা‌দেক মন্ড‌লের ছে‌লে সাহাদুল মন্ডল, একই গ্রা‌মের সাহাদু‌লের ভ‌্যাগ‌না ‌রিপন আ‌লি, বাঘা দিয়ার কা‌দিরপুর গ্রা‌মের মৃতঃ আক‌ছেদ আ‌লির ছে‌লে বাঘা সাব‌রে‌জিষ্ট্রার অ‌ফি‌সের দ‌লিল লেখক উম্মত আ‌লি, আড়া‌নির ঝিনা এলাকার রাহাত উ‌দ্দি‌নের ছে‌লে আ‌য়েজ উ‌দ্দিন ও আড়া‌নি হা‌মিদকুড়া এলাকার মোতাহার হো‌সে‌নের ছে‌লে আলম হো‌সেন।

 

জানা যায়, আটককৃতরা সংঘবদ্ধ হ‌য়ে আড়ানী এলাকার মৃতঃ খা‌জিম উ‌দ্দি‌নের আড়ানী বাজারস্থ ৮ শতাংস জ‌মির জাল দ‌লিল সম্পাদন ক‌রে। যা গত ২৫/০৯/২০১৪ ইং তা‌রি‌খে ১নং আসামী সাহাদুল বরাবর দানসত্ত রে‌জি‌ষ্ট্রি সম্পা‌দিত হয় বাঘা সাব‌রে‌জি‌ষ্ট্রি অ‌ফি‌সে। বিষয়‌টি দীর্ঘদিন গোপন রে‌খে সেখান থে‌কে ৪ শতাংশ জ‌মি আড়ানী এলাকার অমল কর্মকা‌রের নিকট বিক্রয় করা হয়। দলিল অনুযা‌য়ি জ‌মির দখল নি‌তে গে‌লে খা‌জিম উ‌দ্দি‌নের ছে‌লে জুল‌ফিকার আ‌লি ভুট্টু বিষয়‌টি অবগত হয়। প‌রে তি‌নি খোঁজ নি‌য়ে দে‌খেন, তাঁর পিতার মৃত‌্যুর পর এই জাল দ‌লিল সম্পাদিত হ‌য়ে‌ছে।

 

উক্ত জাল দ‌লিলের সকল কাগজপত্রাদীসহ চল‌তি বছ‌রের ফেব্রুয়া‌রি মা‌সে গ্রহীতা, সনাক্তকারি/সা‌ক্ষি, ও দলিল লেখ‌কসহ পাঁচজন‌কে আসামী ক‌রে আদাল‌তে মামলা দা‌য়ের ক‌রেন। গত ৩১ জুলাই সেই মামলার ধার্য‌্য তা‌রিখ ছিল। কিন্তু আসামীগন উক্ত তা‌রি‌খে আদাল‌তে হা‌জিরা না দেয়ায় বিচারক তা‌দের বিরু‌দ্ধে গ্রেপ্তা‌রি প‌রোয়না জারি ক‌রেন। প‌রোয়ানার বিষয়‌টি আসামীগন জান‌তে পে‌য়ে বুধবার আদাল‌তে আত্তসমর্পন ক‌রে জা‌মিন প্রার্থনা কর‌লে ম‌্যা‌জি‌ষ্ট্রেট তা‌দের জা‌মিন না মন্জুর ক‌রে জেল হাজ‌তে প্রের‌নের নি‌র্দেশ দেন।

এ বিষ‌য়ে মামলার বা‌দি জুল‌ফিকার আ‌লি ব‌লেন, শু‌নে‌ছি, জা‌লিয়া‌তি চক্র দির্ঘদিন থে‌কেই বাঘা সাব‌রে‌জি‌ষ্ট্রি অ‌ফি‌সে বি‌ভিন্ন সম‌য়ে বি‌ভিন্ন জাল দ‌লিল সম্পাদন ক‌রে অ‌নেক‌ কেই নিঃস্ব ক‌রে‌ছেন। তারা আমার পিতার মৃত‌্যুর পর এক‌টি জাল দ‌লিল সম্পাদন ক‌রে জ‌মি হা‌তি‌য়ে নেওয়ার চেষ্টা ক‌রে‌ছে। এমন‌কি বিষয়‌টি নি‌য়ে আ‌মি যেন বাড়াবা‌ড়ি না ক‌রি সে জন‌্য বি‌ভিন্ন মাস্তান ভাড়া ক‌রে আমা‌কে শা‌শন গর্জন ক‌রে‌ছে। আ‌মি আদাল‌তের মাধ‌্যমে জা‌লিয়া‌তি চ‌ক্রের উপযুক্ত শা‌স্তি চাই। যা‌তে ক‌রে আর কেউ যেন এ‌দের দ্বারা ক্ষ‌তিগ্রস্ত না হয়।

সংবাদটি শেয়ার করুন

Related posts

Leave a Comment