দুর্গাপুরে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা

দুর্গাপুর প্রতিনিধিঃ রাজশাহীর দুর্গাপুরে “নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ ” এই প্রতিপাদ্য সামনে রেখে জাতীয় মৎস সপ্তাহ ২০২২ উদ্বোধনী সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

 

২৩ জুলাই শনিবার সকাল ১০ টার দিকে সম্মেলন কক্ষে উপজেলা মৎস অফিসের উদ্যোগে সংবাদ সম্মেলনে মাধ্যমে সপ্তাহ জুড়ে নানান কর্মসূচির ঘোষণা করা হয়। মৎস কর্মকর্তা আমিরুল ইসলামের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অধ্যক্ষ আঃ রব, নবযাত্রা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম সাধারণ সম্পাদক জিএম কিবরিয়া, সহ-সভাপতি রাশেদুল ইসলাম, সাংবাদিক সাগর, সাংবাদিক মমিন, সাংবাদিক নাইম, সাংবাদিক ফায়সাল,প্রমুখ।

 

 উক্ত অনুষ্ঠানে বক্তারা মাছ চাষের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন তারা বলেন, ‘মাছ শুধু আমরা নিজেরাই খাবো না, বিদেশে রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করতে চাই। মাছ চাষের মাধ্যমে বেকারত্ব দূর হবে, উদ্যোক্তা তৈরি হবে। গ্রামীণ অর্থনীতি সচল হবে। আমরা চাইব যে যেখানে আছেন পুকুর, খাল, নদী-নালা, বাওর, বিল সব জায়গায় মাছের চাষ করবেন। এরইমধ্য দিয়ে আমাদের সেই পুরনো দিনের মাছে ভাতে বাঙালির ঐতিহ্যটাকে ফিরিয়ে আনব।’ এছাড়াও মৎস সপ্তাহ ২০২২ উপলক্ষে উপজেলা জুড়ে বিভিন্ন কর্মসূচির কর্মসূচি ঘোষণা করা হয় ২৪ জুলাই স্বাস্থ্যবিধি মেনে উদ্বোধনী অনুষ্ঠান, পুরস্কার বিতরণ ও পোনামাছ অবমুক্তকরণ।

 

মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন। ২৫ জুলাই – প্রান্তিক পর্যায়ের মৎস্যচাষি ও মৎস্যজীবীদের সাথে মতবিনিময়। ২৬ জুলাই অবৈধ জালের বিরুদ্ধে মোবাইল কোর্ট/অভিযান পরিচালনা । ২৭ জুলাই – মৎস্যচাষিদের মৎস্যচাষ বিষয়ক বিশেষ পরামর্শ সেবা প্রদান, পুকুরের মাটি, পানি পরীক্ষা ও মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন। সুফলভোগীদের মৎস্যচাষ বিষয়ে প্রশিক্ষণ প্রদান ও উপকরণ বিতরণ।

২৮ জুলাই উপজেলা পর্যায়ের কর্মকর্তাগণের সাথে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ এর মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে এ বছরের সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে।

সংবাদটি শেয়ার করুন

Related posts

Leave a Comment