• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:০৪ অপরাহ্ন
শিরোনাম
নওগাঁয় অসংক্রামক রোগ প্রতিরোধে শরীরচর্চা নিশ্চিতে করণীয় বিষয়ে এডভোকেসী সভা চাঁপাইনবাবগঞ্জে ডিবির হাতে ফেন্সিডিল সহ আটক-৩ উপজেলা প্রশাসনকে দুর্নীতিমুক্ত করার অঙ্গীকার নিয়ে কাজ করে যাচ্ছেন- পুঠিয়ার ইউএনও রাজশাহীতে টিউমার অপারেশন করতে গিয়ে কিশোরীর মৃত্যুর অভিযোগ বিএমএসএস’র ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী ও ৪র্থ বর্ষে পদার্পণ নানা আয়োজনে পালিত রাজশাহীর ডিবি পুলিশের হাতে হেরোইন সহ গ্রেফতার-৩ আমরা পণ্যের দাম বাড়লে বেশি কিনি, অন্য দেশে দাম বাড়লে বর্জন করে: সমাজকল্যাণ মন্ত্রী রাত পহালেই রাজশাহীর বাগমারা যাচ্ছেন সমাজকল্যাণ মন্ত্রী দিপু মনি ঘুষ গ্রহণের অপরাধে ভুমি অফিসের কানুনগোর ৬ বছর কারাদণ্ড এবার রাজশাহীতে সাংবাদিকের ওপর হামলা থানায় অভিযোগ

রাজশাহীর দুর্গাপুরে ইউএনও’র ফোন নাম্বার ক্লোন, হ্যাকার আটক

সংবাদদাতা:
সংবাদ প্রকাশ: শুক্রবার, ২২ জুলাই, ২০২২

নিজস্ব প্রতিবেদকঃ গত ১৭ জুলাই কতিপয় হ্যাকার রাজশাহীর দুর্গাপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তার সরকারি মোবাইল নম্বর ক্লোন করে দুর্গাপুর পৌরসভার জনৈক সাবেক ওয়ার্ড কাউন্সিলরের কাছে ফোন করে সরকারি কাজ দেয়ার কথা বলে মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস “নগদ” এর মাধ্যমে ২৮ হাজার টাকা নেয়। ঘটনাটি ইউএনও দুর্গাপুর জানলে তিনি থানায় এবং ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানান। 

 

রাজশাহী জেলার পুলিশ সুপার জনাব এবিএম মাসুদ হোসেন স্যারের নির্দেশে টিম রাজশাহী কাজ শুরু করে এবং লালমনিরহাট জেলার আদিতমারী এবং কালিগঞ্জ এলাকায় কিছু ক্লু পাওয়া যায় এবং পুলিশ সদর দপ্তরের এলআইসি শাখা এবং “নগদ” এর লিগ্যাল উইং এর সহযোগিতায় হ্যাকারকে সনাক্ত করা হয়। কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ গোলাম রসুল এবং আদিতমারী থানার অফিসার ইনচার্জ মোকতারুলের অকুণ্ঠ সহযোগিতা এবং কালিগঞ্জ থানার এএসআই সেলিমের কৃতিত্বে ইউএনও এর মোবাইল নম্বর ক্লোনকারীকে আটক করা হয়। 

 

তার নাম রাকিবুল ইসলাম, পিতা আলতাফ মাস্টার, গ্রাম মহিষামুড়ি, থানা কালিগঞ্জ, জেলা লালমনিরহাট। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে তার কৃতকর্মের কথা স্বীকার করেছে। 

 

এ ব্যাপারে দুর্গাপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। আটক রাকিবুলের নামে একই অপরাধের অভিযোগে একাধিক মামলা রয়েছে এবং এলাকায় সে হ্যাকার হিসেবে পরিচিত।

 

উল্লেখ্য যে, গত কয়েকদিন আগে ইউএনওর নাম্বার ক্লোন করে বিভিন্ন জনের কাছ থেকে টাকা হাতে নেয়ার চেষ্টা করেছিলেন এই হ্যাকার চক্রটি। পরে জেলা পুলিশের তত্ত্বাবধানে হ্যাকার গ্রুপটিকে সনাক্ত করে, আটক করতে সক্ষম হয়।

সংবাদটি শেয়ার করুন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

Recent Comments

No comments to show.