রাজশাহীর বাঘায় যুবলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী পালন

হাবিল উদ্দিন, বাঘা, রাজশাহীঃ “শেখ হাসিনার আহ্বান, বেশি করে গাছ লাগান”এই শ্লোগানকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে রাজশাহীর বাঘায় উপজেলা যুবলীগের উদ্দ্যোগে বৃৃক্ষরোপন ও বিতরণ কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

 

বুধবার ( ২০ জুলাই) সকাল ১১টায় আড়ানী ডিগ্রী কলেজ চত্বরে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করেন রাজশাহী জেলা যুবলীগের সভাপতি সালেহ আহম্মেদ। 

 

বৃক্ষরোপন কর্মসূচী উদ্বোধনকালে প্রধান অতীথির বক্তব্যে সালেহ আহম্মেদ বলেন, প্রধানমন্ত্রী ও আ’লীগ সভাপতি দেশরত্ন শেখ হাসিনা’র নির্দেশে এবং কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: মাইনুল হোসেন খান নিখিল এর আহ্বানে সাড়া দিয়ে সারাদেশের স্থানীয় যুবলীগের নেতা কর্মীরা পহেলা আষাঢ় থেকে বৃক্ষ রোপন কর্মসূচী পালন করছে। সেই কর্মসূচীর অংশ হিসেবে বাঘা উপজেলা আওয়ামী যুবলীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও কেন্দ্রিয় নেতাদের আহব্বানে সাড়া দিয়ে বৃক্ষরোপন কর্মসূচী পালন করছে।

 

আপনারা সবাই মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী প্রত্যেকে অন্তত তিনটি করে গাছ লাগাবেন । শুধু গাছ লাগালেই হবে না, গাছ যাতে টিকে থাকে সে জন্য যত্ন ও পরিচর্যা করবেন। আপনাদের লাগানো এই গাছ একদিন ফল দেবে, কাঠ দেবে অথবা ঔষুধ দেবে। আপনারা নানা ভাবে উপকৃত হবেন। বৈশ্বিক উষ্ণতা জলবায়ু পরিবর্তন ও পরিবেশের ভারসাম্য রক্ষা করার জন্য বৃক্ষরোপণ কর্মসূচির বিকল্প নেই।  

 

এ সময় আরও উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা যুবলীগের সাধারন সম্পাদক আলী আজম সেন্টু, সাংগঠনিক সম্পাদক মোবারক হোসেন মিলন, দপ্তর সম্পাদক মিজানুর রহমান পল্লব, সদস্য মশিউর রহমান জুয়েল, মুনসুর রহমান, বাঘা উপজেলা যুবলীগের সহঃ সভাপতি সাইফুল ইসলাম, সাধারন সম্পাদক, উপজেলা পরিষদের ভাইচ চেয়ারম্যান ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল মোকাদ্দেস, আড়ানী পৌর যুবলীগ সাধারন সম্পাদক টুটুল, বাউসা ইউপি সভাপতি ভু্ট্টু, গড়গড়ি ইউপি সাধারন সম্পাদক সাহাবুল ইসলাম সহ উপজেলা যুবলীগের সর্বস্তরের নেতাকর্মি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীবৃন্দ। 

বৃক্ষরোপন ও বিতরন কর্মসূচী পালন অনুষ্ঠানে বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ ও ভেষজ বৃক্ষের চারা রোপন পূর্বক উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ, ধর্মীয় প্রতিষ্ঠানসহ দলীয় নেতা-কর্মীদের মাঝে প্রায় ৫’শত ফলজ, বনজ ও ঔষধী গাছের চারা বিতরন করা হয়। এ কর্মসূচী চলমান থাকবে। 

সংবাদটি শেয়ার করুন

Related posts

Leave a Comment