বিতর্কিত এমপিরা গিলে খাচ্ছে সরকারের ভাবমূর্তি!

বিডি নিউজ২৩

বিডি নিউজ২৩/BD News23: সরকার আগামী নির্বাচনকে টার্গেট করে দেশের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডে ব্যস্ত সময় পার করছেন। দেশের বড় বড় প্রজেক্টগুলো দ্রুত শেষ করার তাগিদে রয়েছেন। এরই মধ্যে দক্ষিণ ও পশ্চিমাঞ্চলে মেলবন্ধন, দেশের বৃহৎ স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করা হয়েছে। আগামীতে মেট্রোরেল ও কর্ণফুলীতে বঙ্গবন্ধু টানেলসহ বেশ কয়েকটি প্রকল্প উদ্বোধন করবেন সরকার। 

 

আওয়ামী লীগ সরকার যখন উন্নয়ন কর্মকাণ্ডে মগ্ন ঠিক সেই সময়ে কিছু জনপ্রতিনিধি বিতর্কিত কর্মকাণ্ডে জড়াচ্ছেন। ব্যক্তিগত বিতর্কিত কর্মকাণ্ডের জন্য সরকারের ইতিবাচক কাজেও নেতিবাচক প্রভাব পড়ছে বলে মনে করছেন আওয়ামী লীগের সিনিয়র নেতারা। এলাকাতে এম আওয়ামী লীগের একাধিক নেতা নাম প্রকাশ করার শর্তে বলেন, সংসদ সদস্যরা নি একক আধিপত্য বিস্তার, অসদাচরণ, দখলবাজি, চাঁদাবাজি, দলীয় পদ পদবি নিয়ে বাণিজ্যে জড়িত থাকার কারণে স্থানীয় নেতাদের সাথে বিতর্কিত হয়, একজন সংসদ সদস্যের কিন্তু একটু ভাবা উচিত যে, একটি নির্বাচনী আসনের জনপ্রতিনিধি হিসেবে সেই কিন্তু সব। তাকে (এমপি) কেন বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ডে জড়াতে হবে।

 

সে যদি নেতাকর্মীদের পাশে থেকে সমস্যাগুলো সমাধান করতো তাহলে সরকার ও আওয়ামী লীগ বিব্রতের মধ্যে পড়তে হতো না। এ প্রসঙ্গে জানতে চাইলে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব – উল আলম বলেছেন, সংসদ সদস্য ওমর ফারুকের বিরুদ্ধে একটা অভিযোগ উঠেছিল পরে সেই শিক্ষক বলেছেন যে এটা এমন না কুমিল্লা-৪ আসনের এমপির সঙ্গে বাকবিতণ্ডা হয়েছে।

 

অধ্যক্ষ, শিক্ষক, সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, এমনকি দলীয় নেতাকর্মী থেকে সাধারণ মানুষ পিটিয়ে বারবার বিতর্ক সৃষ্টি করেছেন বেশ কয়েকজন এমপি। রাজশাহী -১ আসনের এমপি ওমর ফারুক চৌধুরী এক কলেজ অধ্যক্ষকে পেটানোর ঘটনায় দেশব্যাপী আলোচনা – সমালোচনার রেশ কাটতে না কাটতেই গত শনিবার জাতীয় সংসদ ভবনের এলইডি হলে দেবিদ্বার উপজেলা চেয়ারম্যানকে পিটিয়ে সমালোচনার ঝড় তুলেছেন কুমিল্লা -৪ আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল। অন্যদিকে দলীয় নেতাকর্মী থেকে সাধারণ মানুষ পিটিয়ে বিভিন্ন সময় গণমাধ্যমে আলোচনায় আসেন বরগুনা -২ আসনের এমপি শওকত হাছানুর রহমান রিমন।

 

মানুষ পেটানোয় সিদ্ধহস্ত এই সংসদ সদস্য ২১ মে বরগুনার পাথরঘাটার হরিণঘাটা বাজারসংলগ্ন ফ্লুইসঘাট এলাকায় সালিশি বৈঠক ডেকে এক মাছ ব্যবসায়ীকে চড় থাপ্পড় মারেন। এর আগেও সরকারি কর্মকর্তাকে মারধরের অভিযোগ উঠেছিল এমপি রিমনের বিরুদ্ধে। ১৯ মে ঝিনাইদহের কালীগঞ্জ সরকারি মাহতাব উদ্দীন কলেজের দুই সহকারী অধ্যাপককে পেটানোর অভিযোগ ওঠে ঝিনাইদহ -৪ আসনের এমপি আনোয়ারুল আজীম আনারের বিরুদ্ধে। লাঞ্ছিত দুই শিক্ষক হলেন পদার্থবিজ্ঞানের সহকারী অধ্যাপক মোশাররফ হোসেন ও গণিতের সহকারী অধ্যাপক সাজ্জাদ হোসেন।

 

শিক্ষক পেটানোর ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ায় জেলাজুড়ে ক্ষোভের সৃষ্টি হয়। গত বছরের ১৬ সেপ্টেম্বর ডেমরা সাবরেজিস্ট্রি অফিসের এক দলিল লেখককে ঢাকা -৫ আসনের এমপি কাজী মনিরুল ইসলাম মনু মারধর করেছেন বলে অভিযোগ উঠেছে। নানা আলোচনা সমালোচনায় থাকা কক্সবাজার -৪ আসনের সাবেক এমপি আবদুর রহমান বদি টেকনাফে দলের বর্ধিত সভায় তিন নেতাকে পিটিয়ে আলোচনায় আসেন। নেতাদের পেটানোর একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়।

 

এছাড়া নোয়াখালী -৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, জামালপুর -৪ আসনের ডা. মুরাদ হাসান প্রমুখ। এ ব্যাপারে জানতে চাইলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল বলেন, ‘আওয়ামী লীগের নেতাকর্মীরা মানুষের সাথে দুর্ব্যবহার করলে অবশ্যই ভাবমূর্তি ক্ষুণ্ন হয়। আবার অনেক জায়গা আছে, যেখানে সুপরিকল্পিতভাবে এমপিদের বিতর্কিত করার ষড়যন্ত্র করা হয়। 

 

বিতর্কিত এমপিদের কারণে যেমন দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়। আবার অনেক জায়গা জনপ্রিয় এমপিদের বিতর্কিত করারও একটা ষড়যন্ত্র আছে।বিডি নিউজ২৩ 

সংবাদটি শেয়ার করুন

Related posts

Leave a Comment