দুর্গাপুরের গোপালপুরে অন্যান্য পন্যের পাশাপাশি বসেছে গরু-ছাগলের হাট

দুর্গাপুরের গোপালপুরে অন্যান্য পন্যের পাশাপাশি বসেছে গরু-ছাগলের হাট

দুর্গাপুরের গোপালপুরে অন্যান্য পন্যের পাশাপাশি বসেছে গরু-ছাগলের হাটস্টাফ রিপোর্টারঃ রাজশাহী’র দুর্গাপুর উপজেলা’র গোপালপুর বাজারে আজ ৬ জুলাই (বুধবার) পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বিশাল এক পশুর হাটের আয়োজন করা হয়েছে। গত ২৫ জুন থেকে হাট’টির শুভ উদ্বোধনের মধ্যে দিয়ে চলমান রয়েছে। 

 

সাপ্তাহিক শনিবার ও বুধবার হাটের দিন হওয়ায় দুপুরের আগেই কোরবানির পশুতে কানায় কানায় পূর্ণ হয়ে গেছে গোপালপুর হাট। এছাড়া ঈদ সন্নিকটে হওয়ায় রাজশাহীর অন্য হাটগুলোতেও গরু-ছাগলের সরবরাহ বেড়েছে।

 

সরেজমিনে গোপালপুর পশুর হাট ঘুরে দেখা যায়, হাঁক-ডাকে জমে উঠেছে হাট প্রাঙ্গণ। সকাল থেকেই হাটে গরু-ছাগল আসতে শুরু করে।

 

ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, শুরুর দিকে ক্রেতারা হাটে এসে পশু দামাদামি করে, না কিনেই ফিরে গেছেন বেশি। তবে ঈদ কাছাকাছি চলে আসায় আজ গত হাটের চেয়ে বিক্রি বেড়েছে। বাইরের বড় বড় ব্যবসায়ীরা না আসায় স্থানীয়রাই পশু কিনছেন বেশি। কিন্তু পশুর দাম বেশি বলে অভিযোগ করছেন ক্রেতারা। 

 

এছাড়া বাজারে নানা আকারের গরু থাকলেও ছাগলের চাহিদা সবচেয়ে বেশি বলে জানান বিক্রেতারা।

 

উক্ত ওয়ার্ডের মেম্বার শহিদুল ইসলাম জানান, গত ২৫ জুন হাট’টির শুভ উদ্বোধন হয়। আজকের হাটে গরুর চেয়ে ছাগলের চাহিদা বেশি। আমাদের গোপালপুর হাটে অন্যান্য পন্যের পাশাপাশি পশু’র হাট ও চালু হয়েছে ইনশাআল্লাহ। এখন থেকে সপ্তাহে দুই দিন হাট বসবে শনিবার ও বুধবার। আগামী ৯ জুলাই শনিবারে কোরবানির শেষ হাট বলে জানিয়েছেন শহিদুল ইসলাম । তিনি আরও বলেন কোরবানির পরও পশুর হাট নিয়মিত চলবে।

 

উক্ত হাট’টি ১১ জন সদস্য বিশিষ্ট কমিটির মাধ্যমে পরিচালিত হয়ে থাকে, তারা হলেন, সভাপতি মোঃ শফিকুল আলম- চেয়ারম্যান ১নং নওপাড়া ইউপি, সদস্য মোঃ শহিদুল ইসলাম- মেম্বার ৪ নং ওয়ার্ড, মোছাঃ সাদিয়া আখি- মহিলা মেম্বার, মোঃ আফসার আলী- উপজেলা কর্মকর্তা, মোঃ লায়েব- ভূমি অফিস, বিশারতউল্লাহ, মোঃ রেজাউল, মোছাঃ রহিমা মহিলা সদস্য, মোঃ সিরাজুল ইসলাম- ভ্রাম্যমাণ সদস্য।

 

 

সংবাদটি শেয়ার করুন

Related posts

Leave a Comment