শিবগঞ্জে “শিশুশ্রম” প্রতিরোধ দিবসে র‌্যালি-আলোচনা সভা অনুষ্ঠিত

‘‘শিশু শ্রম বন্ধ করি, সামাজিক সুরক্ষা ও কল্যাণ নিশ্চিত করি’’ এই পতিপাদ্যে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস উদযাপন করা হয়েছে।

 

রোববার দুপুরে উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও ইউসেফের যৌথ উদ্যোগে শিশু শ্রম বন্ধে সচেতনতামূলক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াতের নেতৃত্বে র‌্যালিটি উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়।

 

এ উপলক্ষে টিকোরী আলিম মাদ্রাসায় অনুষ্ঠিত আলোচনা সভায় মাদ্রাসার অধ্যক্ষ আবদুস সালামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস। এ সময় তিনি শিশুশ্রম নিরসনে শ্রম মন্ত্রণালয়সহ বিভিন্ন অধিদপ্তর, সংস্থার কর্মকর্তাদের আরো আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন এবং শিল্প মালিকদের কলকারখানায় শিশুদের নিয়োগ না দেয়ার পাশাপাশি সমাজের সব পর্যায়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে দেশী-বিদেশী বেসরকারি সংস্থাকে আরো এগিয়ে আসার আহ্বান জানান।

 

তিনি বলেন, এসডিজির লক্ষ্যমাত্রা অনুযায়ী সরকার সব ধরনের শিশুশ্রম নিরসনে প্রতিশ্রুতিবদ্ধ। পরে উজিরপুর, চককীর্তি ও শাহাবাজপুর পৃথক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে স্থানীয় চেয়ারম্যান, প্যানেল চেয়ারম্যান, ইউপি সদস্য, শিক্ষক-শিক্ষার্থীসহ সিবিসিপিসি কমিটির সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।

 

এছাড়া স্ব-স্ব ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভার আয়োজন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Related posts

Leave a Comment