ভোটের ইভিএম মেশিনে শুধুমাত্র ‘নৌকা’ প্রতীক দেখানোর অভিযোগ!

বিডি নিউজ২৩/BD News23: বাংলাদেশের নির্বাচন মানেই দারুণ আনন্দ উৎসব। আজ কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হলো। কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ চলাকালীন ১৯নং ওয়ার্ডের কিছু ভোটার দাবি করেছেন, নেউরা এম আই উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে যে ইভিএম ব্যবহার করা হচ্ছে তাতে শুধুমাত্র ‘নৌকা’ প্রতীক দেখানো হচ্ছে।

 

কুসিক নির্বাচনে বুধবার সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

 

এই অভিযোগের পরিপ্রেক্ষিতে বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট ওমর ফারুক বিষয়টি খতিয়ে দেখতে কেন্দ্র পরিদর্শনে গেলে সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসার নাজমুল আমিন তাকে পরিদর্শনে বাধা দেন এবং তাকে বুথে প্রবেশ করতে দেননি।

 

কেন্দ্র থেকে বের হওয়ার সময় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘আমি ভোটারদের দাবির সত্যতা যাচাই করতে এখানে এসেছি। আমি ভোটকেন্দ্রে ঢুকে ইভিএম দেখতে চাইলে প্রিসাইডিং অফিসার আমাকে বাধা দেন। আমাকে অবিলম্বে চলে যেতে বলা হয়। ’

 

এবার নির্বাচনে পাঁচজন মেয়রপ্রার্থী রয়েছেন। তবে মূল লড়াইটা হবে আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক রিফাত ও বিএনপি থেকে বহিষ্কৃত সদ্য সাবেক মেয়র মনিরুল হক সাক্কু এবং নিজাম উদ্দিন কায়সারে মধ্যে। আর সাক্কু গত দুই মেয়াদে মেয়র নির্বাচিত হয়েছিলেন। বাকি দুজন প্রথমবারের মতো লড়াই করছেন।

 

নির্বাচনে ১ লাখ ১৭ হাজার ৯২ জন নারীসহ মোট ভোটার ২ লাখ ২৯ হাজার ৯২০ জন। (সূত্র: দেশ রুপান্তর)

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *