ভারতে মুহাম্মদ (সাঃ)কে কটুক্তি করার প্রতিবাদ করায় কুয়েতে প্রবাসীদের আটক

Prothom alo news

শাহাদৎ হোসেন, বিডি নিউজ২৩/BD News23: মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে কটুক্তি করার প্রতিবাদে গত কয়েকদিন যাবত পুরো পৃথিবীতেই চলছে মুসলমানদের প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি।

 

গত শুক্রবার (৮ই জুন) জুম্মার নামাজ শেষে পৃথিবীর প্রায় সব দেশেই মহানবী হযরত মুহাম্মদ সাঃ কে কটুক্তি প্রতিবাদে প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি পালন হয়েছিল।

 

এই বিক্ষোভ ও প্রতিবাদের কর্মসূচি পালিত হয়েছিল কুয়েতেও। সোশ্যাল মিডিয়ার বদৌলতে দেখা যায় কুয়েতে স্থানীয় ব্যক্তিরা অতটা প্রতিবাদ কর্মসূচিতে সক্রিয় ছিলেন না কিন্তু সে দেশে কর্মরত প্রবাসী বিভিন্ন দেশের মুসলিম শ্রমিকরা দারুণভাবে কর্মসূচিগুলো পালন করেছিলেন।

 

কুয়েত সরকারের আইন অনুযায়ী কোন প্রবাসী শ্রমিক সে দেশে কোন ধরনের প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ পালন করতে পারবে না। যার পরিপ্রেক্ষিতে কুয়েতে অবস্থানরত প্রবাসী শ্রমিকরা সে দেশে প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি পালন করে এক প্রকার ভুল করেছেন। যার কারণে গত এক সপ্তাহে প্রায় দুই হাজারের বেশি সে দেশে অবস্থানরত প্রবাসী শ্রমিকদের আটক করা হয়েছে। স্থানীয় “দৈনিক আল-রাই” নামের একটি আরবি পত্রিকা এই ধরনের একটি খবর প্রকাশ করেছেন।

 

মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে প্রতিবাদ কটুক্তি করার প্রতিবাদে, বিক্ষোভ করেছেন এদের মধ্যে সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে আস্তে আস্তে সনাক্ত করা হচ্ছে এবং আটক করা হচ্ছে। আটককৃতদের মধ্যে রয়েছেন বৈধ প্রবাসী এবং অবৈধ প্রবাসীরাও। সেদেশের স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের ব্যাপক অভিযানের ফলে আরো বৈধ অবৈধ প্রবাসীদের আটক করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

 

অনেকেই ধারণা করছেন যারা সেদেশে বৈধভাবে কাজ করছেন তাদের ছাড়া পাবার একটা সম্ভাবনা রয়েছে কিন্তু যারা কাগজপত্র ছাড়া অবৈধভাবে রয়েছেন তাদের খুব দ্রুত নির্বাসনে চলে যেতে হতে পারে। সূত্র “দৈনিক আল রাই”

সংবাদটি শেয়ার করুন

Related posts

Leave a Comment