পুঠিয়া ও বাগমারা এলাকায় পুকুর খননের মাটি বহনে রাস্তার বেহাল দশা

Prothom alo khobor

মোঃ বেলাল হোসেন, বিডি নিউজ২৩/BD News23: রাজশাহীর বাগমারা উপজেলায় রাস্তা গুলোতে কাদামাটি তে থৈ থৈ করছে। অবৈধ পুকুর খননের মাটি পরিবহন কারণে এমন দুদশা দেখা গিয়েছে।

 

সোমবার (১৩ জুন) সন্ধায় বৃষ্টির পর বাগমারা উপজেলার বিভিন্ন জায়গায় পাকা রাস্তার ওপর থৈ থৈ করছে কাঁদা মাটি, দুই চাকার যানবাহনের জন্য ঝুঁকি নিয়ে চলছে চালকরা।

 

এছাড়াও রাজশাহী তাহেরপুর পৌরসভায় রাস্তায় এমন অবস্থা কয়েকজন বাইক আরোহীর পড়ে গুরুত্ব আঘাত পেয়েছে তার সাথে সাথে বাইক ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা যায়। বিশেষ করে তাহেরপুর পৌরসভার শুকুরের স’মিল থেকে নামোপাড়া ব্রিজ পর্যন্ত রাস্তার খুবই বেহাল দশা।

 

স্বাভাবিকভাবে দূর থেকে দেখলে মনে হবে এগুলো পাকা রাস্তা নয়, মাটির তৈরি রাস্তা। সব ধরনের যান চলাচলে ব্যাপক রকম সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। সাধারণ মানুষরা এই ধরনের দুর্ভোগ থেকে খুব দ্রুত পরিত্রান পেতে চায়।

 

এদিকে পুঠিয়া উপজেলার বিভিন্ন জায়গায় এখনও পুকুর খননের কাজ অব্যাহত রয়েছে। সরেজমিনে গিয়ে দেখা যায় সাতবাড়িয়া পুকুর খনন এর মাটি বিভিন্ন ভাটায় বিক্রি করার জন্য কাকরা গাড়ি দিয়ে মাটি টানার জন্য কাঁচা রাস্তা একদম নষ্ট হয়ে পড়েছে। এছাড়াও পুঠিয়া উপজেলার হারোগাতির দনোকুড়ির ইটভাটার সাথে আরও একটি নতুন পুকুর খনন কাজ চলছে এবং মাটি বিভিন্ন জনের কাছে বিক্রি করছেন।

 

এসব অবৈধ পুকুর খননের ফলে কোটি কোটি টাকার তৈরি রাস্তা গুলো সরকারের উন্নয়ন ভেস্তে যেতে বসেছে। এলাকার মানুষেরা বহুদিন যাবত রাস্তা জনিত কারণে ব্যাপক দুর্ভোগে ছিলেন।

 

অনেকেই মনে করছেন পুঠিয়া থেকে ভবানীগঞ্জ পর্যন্ত যেই নতুন রাস্তার কাজ চলছে অবৈধ পুকুর খনন কারীদের জন্য এ রাস্তায় নষ্ট হয়ে যেতে পারে। তাই খুব দ্রুত অবৈধ পুকুর খনন কারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করলে হয়তো এই এলাকার মানুষেরা আবারো অতীতের মতো দুর্ভোগের হাত থেকে রক্ষা পাবে।

সংবাদটি শেয়ার করুন

Related posts

Leave a Comment