• মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম
রাজশাহী এডিটরস ফোরামের সভাপতি লিয়াকত, সাধারণ সম্পাদক অপু বইমেলায় গাঙচিল প্রকাশিত বইয়ের মোড়ক উন্মোচন করলেন রাসিক মেয়র লিটন বাঘায় সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন, বিএমএসএস’র নিন্দা প্রকাশ রাজশাহীর বাগমারা থেকে চাঁদাবাজ চক্রের মূলহোতা, গ্রেফতার করেছে ৱ্যাব-৫ আরএমপির পুলিশ কমিশনারসহ ৬ পুলিশ সদস্য পেলেন বিপিএম-পিপিএম পদক রাজশাহীর বাঘায় সাংবাদিককে হাত-পা বেঁধে নির্যাতন থানায় অভিযোগ প্রশাসনের উপর ক্ষোভ ঝাড়লো সাংবাদিকের উপর হত্যার হুমকি, থানায় অভিযোগ বিনা প্রতিদ্বন্দ্বীয় মেয়র হতে চলেছেন শায়লা পারভীন: তাহেরপুর পৌর নির্বাচন রুয়েটে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত পুঠিয়ায় সেভ লাইফ রক্তদান সংস্থার ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী ও মাতৃভাষা দিবস পালিত

মহানবী (সা.)-কে অবমাননা করে আরেক বিজেপি নেতা গ্রেফতার

সংবাদদাতা:
সংবাদ প্রকাশ: বুধবার, ৮ জুন, ২০২২
Prothom alo news
মহানবী (সা.)-কে অবমাননা করে আরেক বিজেপি নেতা গ্রেফতার

বিডি নিউজ২৩/BD News23: ভারতের উত্তরপ্রদেশের কানপুরে সহিংসতার চারদিন পর মহানবী হজরত মুহাম্মদকে (সা.) নিয়ে অবমাননাকর টুইট করার অভিযোগে হর্ষিত শ্রীবাস্তব নামে এক বিজেপি নেতাকে গ্রেফতার করা হয়েছেন।

 

মঙ্গলবার (০৭ জুন) পুলিশের বরাত দিয়ে এ খবর জানিয়েছে দেশটির সংবাদ মাধ্যম এনডিটিভি। গ্রেফতার হওয়া হর্ষিত শ্রীবাস্তব বিজেপি যুব শাখার একজন কর্মকর্তা। তার টুইট মুছে ফেলা হয়েছে।

 

কানপুরের পুলিশ কমিশনার বিজয় মীনা বলেন, ‘আপত্তিকর পোস্টের মাধ্যমে হর্ষিত শ্রীবাস্তব পরিবেশ নষ্ট করার চেষ্টা করছিলেন। যে কেউ ধর্মীয় অনুভূতি নিয়ে খেলার চেষ্টা করলে আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নেব। এদিকে, ক্ষমতাসীন দল বিজেপির বেশ কয়েকজন নেতা মহানবী হজরত মুহাম্মদকে (সা.) নিয়ে কটূক্তি করায় দেশ-বিদেশে ক্রমবর্ধমান ক্ষোভের মধ্যেই রোববার (৫ জুন) দলটির মুখপাত্র নুপুর শর্মা এবং তার সহকর্মী নবীন কুমার জিন্দালকে বহিষ্কার করা হয়।

 

সম্প্রতি ভারতীয় একটি টেলিভিশন চ্যানেলে বিতর্কের সময় মহানবীকে (সা.) নিয়ে অবমাননাকর মন্তব্য করেন নুপুর শর্মা। একই বিষয় নিয়ে আবার টুইটারে পোস্ট দেন নবীন কুমার। এ ঘটনাকে কেন্দ্র করে ঘটেছে সংঘর্ষের ঘটনা। শুক্রবার (০৩ জুন) কানপুরের কিছু অংশে জুমার নামাজের পরে সহিংসতা ছড়িয়ে পড়ে। এতে আহত হন কমপক্ষে ৪০ জন। এ ঘটনায় বিশ্বজুড়ে ব্যাপক ক্ষোভের সৃষ্টি করেছে এবং ১৬টি দেশ বিতর্কিত মন্তব্যের নিন্দা জানিয়েছে।

 

সোমবার (০৬ জুন) সহিংসতার সঙ্গে জড়িত অভিযুক্ত ব্যক্তিদের ৪০টি ছবিসহ পোস্টার প্রকাশ করেছে কানপুর পুলিশ। সিসিটিভি এবং মোবাইল ফোনে ধারণ করসহ ঘটনার বেশ কয়েকটি ভিডিওর মাধ্যমে অভিযুক্তদের ছবি সংগ্রহ করেছে বলে জানিয়েছে পুলিশ।

 

সহিংসতার ঘটনায় দেড় হাজারেরও বেশি নাম ও অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ পর্যন্ত মূল অভিযুক্ত জাফর হায়াতসহ ৫০ জনেরও বেশি লোককে গ্রেফতার করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

Recent Comments

No comments to show.