প্রধানমন্ত্রীর শোক প্রকাশ এখনো জ্বলছে সীতাকুণ্ডের কনটেইনার ডিপো

বিডি নিউজ২৩/BD News23: সীতাকুণ্ডের কন্টেইনার ডিপোতে এখনো জ্বলছে আগুন। নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট অবিরাম কাজ করে চলেছে। সীতাকুণ্ডে কন্টেইনার ডিপোতে আগুনের ভয়াবহতায় পুরো এলাকা পরিণত হয়েছে ধ্বংসস্তুপে।

 

এখনো চারিদিকে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে পোড়া জিনিসপত্র, আবার জায়গায় জায়গায় দেখা যাচ্ছে আগুন।

 

এদিকে কন্টেইনার ডিপো ভিতর কেমিক্যাল থাকায় কিছুক্ষণ পরপর হচ্ছে বিস্ফোরণ। যার কারণে তার সার্ভিসের কর্মীরা খুব বেশি কাছাকাছি গিয়ে আগুন এর মোকাবিলা করতে পারছেন না।

 

এই ঘটনায় ফায়ার সার্ভিসের মহাপরিচালক আজ সকালে এসেছেন পরিদর্শনে তিনি জানান, ভেতরে হাইড্রোজেন পারঅক্সাইড থাকার কারণে পাশাপাশি দীপক কর্তৃপক্ষের ভুল তথ্যের কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হচ্ছে ফায়ার সার্ভিসের কর্মীদের। পাশাপাশি ফায়ার সার্ভিসের কিছু কর্মী এখনো রয়েছেন নিখোঁজ এ তথ্যও জানান তিনি।

 

ইতোমধ্যে, এ ঘটনায় যারা নিহত হয়েছেন তাদের পরিবারকে ৫০ হাজার টাকা এবং যারা আহত হয়েছেন তাদের পরিবারকে ২০ হাজার টাকা করে সহায়তা দেয়ার ঘোষণা আসছে।

 

আগুনের সূত্রপাত কোথায় থেকে হয়েছে এখন পর্যন্ত বলতে পারছেন না কোনো পক্ষই। আহত পুলিশ সদস্যদের যথাযথ চিকিৎসা দেয়ার জন্য বলা হয়েছে। বিস্ফোরণের কারণে, সংবাদকর্মীদের নিরাপদ দূরত্ব বজায় রেখে তাদেরকে সংবাদ সঙ্গে কথা বলা হয়েছে।

 

এই ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক প্রকাশ করেছেন। আর আহতদের প্রয়োজনীয় সকল চিকিৎসা দেয়ার নির্দেশনা দিয়েছেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *