প্রতিবন্ধী ও ভূমিহীনের বসতবাড়ি গুড়িয়ে দিলো দুর্বৃত্তরা!

Prothom alo news

বগুড়ার শিবগঞ্জ উপজেলার পল্লিতে প্রতিবন্ধী ও ভূমিহীনের বসতবাড়ি  গুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা।

 

বৃহস্পতিবার সকালে কিছু দুর্বৃত্ত উপজেলার জীবনপুর গ্রামের প্রতিবন্ধী সাহিদা বিবি ও ভূমিহীন শাহজাহান আলীর টিনের ঘর ভেঙ্গে দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রেণে আনে। এ ঘটনায় থানায় ও ইউএনও অফিসে অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছিলো।

 

প্রতিবন্ধী সাহিদা বিবি ও ভূমিহীন শাহজাহান  আলী অভিযোগ করে বলেন, আমরা দীর্ঘ ১৫বছরের অধিক সময় ধরে এই জায়গায় বাড়ি করে বসবাস করছি। আমাদের কোন জমাজমি নেই। দুর্বৃত্তরা নিজেদের স্বার্থ হাসিলের জন্য আমাদের জোরপূর্বক বাড়ি ছাড়া করার চেষ্টা করছে।

 

সরেজমিনে গিয়ে দেখা যায়, সাহিদা বিবির প্রতিবন্ধী ভাতা কার্ড ও শাহজাহান আলী ইউনিয়ন পরিষদ থেকে ভূমিহীন সনদপত্র আছে। তারা স্বামী-স্ত্রী হিসেবে ঝগড়া-বিবাদ ছাড়াই এলাকায় সুনামের সহিত বসবাস করে আসছে। তবে অনেকেই বলছে ঐ জায়গাটি খাঁস। তাদের কোন জমা-জমি না থাকায় ঐ জায়গায় ১৫ বছর পূর্ব থেকে বসবাস করছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ঐএলাকার একাধীক বাসিন্দা বলেন, গ্রামের কিছু প্রভাবশালী লোকজনের সুবিধার্থে দুর্বৃত্তরা এমন ঘটনা ঘটিয়েছে। আমরা ভয়ে তাদের কাজে বাঁধা দিতে পারিনা।

 

এবিষয়ে মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশের উপপরিদর্শক (এসআই) মনোয়ার হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে শান্ত করেছি। জায়গাটি খাঁস। ঐ এলাকার লোকজন খাঁস জায়গায় মসজিদ ও গোরস্থান নির্মান করবে বলে শুনেছি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Related posts

Leave a Comment