তাহেরপুর পৌর যুবদলের জিয়াউর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী পালন

মিজানুর রহমান স্টাফ করেসপন্ডেন্টঃ রাজশাহী’র বাগমারা তাহেরপুর পৌর যুবদলের উদ্যোগে জিয়াউর রহমানের ৪১ তম শাহাদাত বার্ষিকী দোয়া আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

উল্লেখ্য যে, সাবেক রাষ্ট্রপতি ও সাবেক সেনা প্রধান জিয়াউর রহমানের ৪১ তম শাহাদাৎ বার্ষিকী আজ। ১৯৮১ সালের ৩০ মে এক ব্যর্থ সামরিক অভ্যুত্থানে চট্টগ্রাম সার্কিট হাউসে নির্মমভাবে নিহত তিনি। তিনি বাংলাদেশী জাতীয়তাবাদের প্রবক্তা।

 

জিয়াউর রহমান ১৯৩৬ সালের ১৯ জানুয়ারি বাংলাদেশের বগুড়া জেলার নশিপুর ইউনিয়নের বাগবাড়ী গ্রামে জন্ম গ্রহণ করেন। জন্ম ও শৈশবে তার ডাক নাম ছিল কমল। তার পিতার নাম ছিল মনসুর রহমান এবং মাতার নাম ছিল জাহানারা খাতুন ওরফে রানী।

 

পাঁচ ভাইদের মধ্যে জিয়াউর রহমান ছিলেন দ্বিতীয়। তার পিতা কলকাতা শহরে এক সরকারি দপ্তরে রসায়নবিদ রূপে কর্মরত ছিলেন। তার শৈশবের কিছুকাল বগুড়ার গ্রামে ও কিছুকাল কলকাতা নগরীতে অতিবাহিত করেন।

 

আজ ৩০ মে রোজ সোমবার বিকাল ৫ ঘটিকায় তাহেরপুর হরিতলা মোড়ে অবস্থিত রাধুঁনী চাইনিজ রেস্টুরেন্টে মাদ্রাসার এতিম ছাত্রও দলীয় নেতা-কর্মীদের অংশগ্রহণে এই দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

সাবেক যুবদলের আহবায়ক কমিটির সদস্য সাজেদুর রহমান সাজুর সভাপতিত্বে প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন

সাবেক জেলা যুবদলের যুগ্ন সাধারণ সম্পাদক ও তাহেরপুর পৌর যুবদলের আহবায়ক পদপ্রার্থী এসএম আরিফুল ইসলাম আরিফ। গুরুত্বপূর্ণ বক্তব্য শেষে বিশেষ দোয়া’য় মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

 

এই সময় উপস্থিত ছিলেন, সাবেক যুবদলের আহবায়ক কমিটির সদস্য সাজেদুর রহমান সাজু, সাবেক যুবদলের সদস্য জিল্লু রহমান, যুবনেতা রাসেল আহম্মেদ , যুবদলের সাবেক সদস্য সুমন, যুবনেতা ওলি আহমেদ, রকি আহমেদ, মনি, রিপন, সবুজ, শাহেদ,মিজান,আমিনুল ইসলাম, আজাদ জুয়েল, রাব্বানী, সহ ব্যাক্তি প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Related posts

Leave a Comment