১ কোটি ৪০ লাখ টাকা বেতুনে গুগলে চাকরি পেলো রাবি শিক্ষার্থী শাকিল

বিডি নিউজ২৩/BD News23: প্রথমবারের মতো বিশ্বের অন্যতম শীর্ষ প্রযুক্তি প্রতিষ্ঠান গুগলে নিয়োগ পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাকিল আহমেদ। তিনি প্রতিষ্ঠানটিতে সফটওয়্যার ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার হিসেবে নিয়োগ পেয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক সুব্রত প্রামাণিক তথ্যটি নিশ্চিত করেছেন।

 

অধ্যাপক সুব্রত প্রামাণিক বলেন, গতকালই গুগল ডাবলিন থেকে তাকে নিয়োগের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তবে জয়েনিংয়ের তারিখটা এখনো জানা যায়নি।

 

শাকিল আমাদের বিভাগ থেকে সম্প্রতি পাশ করেছে। তার নিয়োগের বিষয়টি আমাদের শিক্ষার্থীদের জন্য খুবই অনুপ্রেরণাদায়ক। আমাদের শিক্ষার্থীরা আইবিএম, জেনারেল মোটর্সের মতো প্রতিষ্ঠানে কাজ করছে। কিন্তু গুগলে এটাই প্রথম।

 

জানা যায়, শাকিল আহমেদ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২৩ তম ব্যাচ বা ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। স্নাতক শেষ করে ২০১৯ সালে ইনোসিস সল্যুশনস নামের একটি সফটওয়্যার কোম্পানির সিনিয়র ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করছেন। গুগলে তিনি এসআরই বিভাগে আয়ারল্যান্ডের ডাবলিন অফিসে সফটওয়্যার ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার হিসেবে নিয়োগের জন্য নির্বাচিত হয়েছেন।

 

এ বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অভিনন্দন জানিয়ে বিভাগের অধ্যাপক ড. শামীম আহমদ লিখেছেন, ‘আমাদের ছাত্র-ছাত্রীরা বিশ্বের সেরা সেরা বিশ্ববিদ্যালয়গুলোতে গবেষণা করেছে এবং করছে। দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠানে আইটি এক্সপার্ট, সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসাবে কর্মরত রয়েছে। উদ্যোক্তা হিসেবেও আমাদের অনেক অনেক ছাত্রদের সাফল্যের গল্প আজ দেশ ও বিদেশে সমানভাবে সমাদৃত। কিন্তু তারপরেও একটা অপূর্ণতা ছিলোই।

 

তিনি আরও লিখেছেন, মাত্র দুই বছর পূর্বে আমাদের বিভাগ থেকে আন্ডারগ্রাজুয়েট শেষ করে শাকিল সেই অপূর্ণ স্বপ্ন পূরণ করেছে। বিভাগ থেকে তো বটেই, রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে এই প্রথমবারের মতো ওয়ার্ল্ড টেক জায়ান্ট গুগলে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসাবে শাকিল নিয়োগ পেয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *