তাহেরপুরে আজকের বাজার দর আটা ভারতীয় ডাল, মাংসের মুল্য বৃদ্ধি

মিজানুর রহমান স্টাফ করেসপন্ডেন্টঃ রাজশাহী বাগমারা ঐতিহাসিক তাহেরপুর পৌরসভা তাহেরপুর বাজারে দ্রব্য মুল্য সারাদেশের ন্যায় বৃদ্ধি পেয়েছে। শুক্রবার ও সোমবার এই দুইদিন তাহেরপুর হাটবার।

 

আজ ২০ মে শুক্রবার তাহেরপুর হাট ঘুরে নিত্য প্রয়োজনীয় পণ্যের মধ্যে উল্লেখ্য কয়েকটি খাদ্যদ্রব্যের  দাম বৃদ্ধি পেয়েছে। তারমধ্যে আটা, মাংসের দাম এক সপ্তাহে উল্লেখযোগ্য হারে দাম বৃদ্ধি পেয়েছে।

 

আজকের বাজারদর তুলে ধরা হলো, আজকের বাজার’দর বেগুন প্রতি কেজি ৪০ টাকা,পটল প্রতি কেজি ৪০ টাকা, করলা প্রতি কেজি ৪০ টাকা, শশা ২০ টাকা  প্রতি কেজি, মিষ্টি কুমড়া ৩০/৩৫ টাকা প্রতি কেজি, বরবটি ২৫/৩০ টাকা প্রতি কেজি, পিয়াঁজ ৩০ টাকা কেজি, আলু ১৫/২০ টাকা  কেজি, রসুন ২৫/৩০ টাকা  পোয়া ও কেজি ১২০/১৩০ টাকা কেজি, আদা ২০/২৫ , ২৫০ গ্রাম ও ৪০/৫০ টাকা কেজি, টেরস ২০ /২৫ টাকা  প্রতিকেজি, লেবু ছোট ১০ টাকা  হালি, বড় লেবু ২০ টাকা ৪ পিচ,

কাচাঁ মরিচ ৪০/৫০ টাকা প্রতি কেজি, টমেটো  ২০ টাকা কেজি, লাউ ২০/২৫ টাকা  পিচ, কচু ৭০ টাকা  কেজি,

 

কচুর লতি ৫০ টাকা প্রতি কেজি, সাজনে ৮০ টাকা  প্রতি কেজি, মুগের ডাল মাঝারি, ৯০ টাকা কেজি, ছোট মুগ ডাল ১৪০ টাকা , ইন্ডিয়া ডাল ৯০ টাকা  থেকে ১২০ টাকা লাফিয়ে বিক্রিয় করেছে।।

 

এছাড়া ও কাঁচা সবজির তুলনায় গত সপ্তাহের মতো ভোজ্য তেলের দাম, সরিষা ২২০ টাকা লিটার, সয়াবিল ২০০ টাকা কেজি দরে বিক্রিয় হচ্ছে।

 

চাল বাজার ঘুরে দেখা যাই চালের দাম গত সপ্তাহে তুলনামূলক স্থির কিন্তু আটা’র মুল্য বৃদ্ধি পেয়েছে, আটাশ ৫৫ টাকা কেজি, মিনিকেট ৬০/৬২  টাকা কেজি, খাটোদশ ৫০ টাকা কেজি তবে হঠাৎ করে এক লাফ দিয়ে এক সপ্তাহে র ব্যবধানে আটা’র দাম ৫০ টাকা কেজি দরে বিক্রিয় করছে দোকানীরা।

 

তাছাড়া এক সপ্তাহের ব্যবধানে মাংসের দাম গত সপ্তাহে র চেয়ে ব্রয়লার মুরগি ও খাসির মাংসের  মুল্য বৃদ্ধি পেয়েছে, ব্রয়লার ১৫০/১৬০ টাকা, গরুর মাংস ৬৫০টাকা,  খাসির মাংস  ৮০০ টাকা প্রতি কেজি দরে বিক্রিয় হচ্ছে।।

 

দোকানীদের সাথে কথা বলে তারা জানান, মোকামে দাম বৃদ্ধি পেয়েছে আটা’র এরজন্য আমরাও আটার দাম বৃদ্ধি করেছি।।

 

তাহেরপুর পৌরসভা, তাহেরপুর হাট একটি প্রাচীন হাটের মধ্যে উল্লেখযোগ্য হাট। দুর দুরন্ত থেকে বহুলো মানুষ আসে এই হাটে, তবে বর্তমান সময়ে ব্যবসায়ীদের সিন্ডিকেটের কারণে নিত্য নতুন সামগ্রীর দাম উঠানামা করছে  এমনটাই জানিয়েছেন সচেতন মহল।

সংবাদটি শেয়ার করুন

Related posts

Leave a Comment