আপনার ভোটার আইডি দারা খুন চাঁদাবাজি মামলার আসামী হতে পারেন

Prothom alo news

বিডি নিউজ২৩/ আপনার ভোটার আইডি কার্ড যেকোনো মুহূর্তে আপনার অসাবধানতার কারণে, হয়ে যেতে পারে গলার কাঁটা। দাঁড়াতে হতে পারে আদালতের কাঠগড়ায়, হতে পারে ফাঁসি, হতে পারে যাবজ্জীবন জেল, হতে পারেন আপনি একজন ছিনতাইকারী বা চাঁদাবাজ।

 

আমাদের মধ্যে অনেকেই রয়েছে যারা ফুটপাত থেকে সিম পরিপূর্ণ নিয়মকানুন অনুসরণ না করে কিনে ফেলি। সিম ক্রয় করার সময় অবশ্যই খেয়াল রাখবেন ফুটপাতে বসে থাকা ওই ব্যক্তি আপনার কাছ থেকে কৌশলে কোনভাবেই যেন একবারের বেশি দুইবার ফিঙ্গারপ্রিন্ট না নিতে পারে।

 

ফুটপাতে সিম বিক্রেতাদের মধ্যে অনেকেই কয়েকবার ফিঙ্গারপ্রিন্ট নিয়ে আপনার কাছ থেকে একটা ভোটার আইডি কার্ডের ফটোকপি নিয়ে যতবার আপনার ফিঙ্গারপ্রিন্ট নিয়েছে কতটি সিম আপনার নামে উত্তোলন করা সম্ভব হয় এবং পরবর্তীতে আপনার দেওয়া একটি ফটোকপি কয়েকটি প্রিন্ট করে সে কয়েকটি সিম কার্ড উত্তোলন করতে পারেন। আর সেই সিম কার্ড দিয়ে যদি কোন রকম কোন অন্যায় কাজ হয় আপনি যেকোনো মুহূর্তে ফেঁসে যেতে পারেন।

 

তাই ফুটপাত থেকে ফিঙ্গারপ্রিন্ট ম্যাচিং না করলেও অনেক সময় তারা ফিঙ্গারপ্রিন্ট নিয়ে ভোটার আইডি কার্ডের ফটোকপি নিয়ে আপনাকে একটি সিমকার্ড দিতে পারে।

 

যথাযথ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে সিম কার্ড কেনার সবচেয়ে ভালো একটা পথ। অনেকটাই নিরাপত্তা দেবে।

 

এ বিষয়ে একজন সচেতন পুলিশের কর্মকর্তা জাহাঙ্গীর আলম তিনি তার ফেসবুক পেইজে প্রতিনিয়ত মানুষকে নানান বিষয়ে সতর্ক করে থাকেন। এবার সতর্ক করলেন সিম কেনার বিষয়ে। এবার তিনি যেমনটা লিখেছেন তা বিস্তারিত হুবহু তুলে ধরা হলো যা ছিল নিম্নরূপ:-

 

এনআইডি কার্ড দ্বারা আপনি চাঁদাবাজি মামলার আসামী হতে পারেন l Jahangir Alam

 

কিছু অসাধু ব্যক্তি রাস্তার ফুটপাতে অবৈধভাবে সিম বিক্রি করছে। যিনি সিমকার্ড ক্রয় করছেন শুধুমাত্র তার ফিঙ্গারিং এবং অন্যজনের এনআইডি কার্ডের ফটোকপি নিয়ে কার্ডের সাথে ফিঙ্গারিং ম্যাচ না করেই সিম কার্ড দিয়ে দিচ্ছে। যে সিম কার্ড গুলো দিয়ে প্রতিনিয়ত বিভিন্ন ধরনের অপরাধের সাথে যুক্ত হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Related posts

Leave a Comment