জাফলংয়ে পর্যটক নারী-পুরুষদের উপরে স্বেচ্ছাসেবীদের হামলা মারধর

Prothom alo news

বিডি নিউজ২৩/BD News23: জাফলং পর্যটন কেন্দ্রে টিকেট কেনাকে কেন্দ্র করে পর্যটকদের উপর অতর্কিত ভাবে হামলা চালিয়েছে সেখানকার স্বেচ্ছাসেবকরা।

বৃহস্পতিবার (৫ এপ্রিল) দুপুর দেড়টার দিকে লাঠি-শোটা নিয়ে পর্যটকদের উপর হামলে পড়ে কিছু স্বেচ্ছাসেবী। এ সংক্রান্ত একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে স্বেচ্ছাসেবকরা উগ্রভাবে ব্যাপক রকম পর্যটকদের উপর মারধর চালায়।

হামলায় নারী, শিশুসহ অনন্ত ৫ আহত হওয়ার খবর পাওয়া গেছে। জানা যায়, টিকেট কেনাকে কেন্দ্র করে পর্যটকদের সাথে কাউন্টার লোকদের বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে কাউন্টারে থাকা স্বেচ্ছাসেবকরা লাঠি-শোটা দিয়ে পর্যটকদের পেঠাতে শুরু করে। তখন পাশে থাকা একজন তরুণী ও কোলে শিশু বাচ্চা নিয়ে একজন মহিলা এগিয়ে আসলে তাদের উপরও অতর্কিত হামলা চালায় স্বেচ্ছাসেবকরা।

প্রত্যক্ষদর্শী সূত্র থেকে খবর পাওয়া যায় – এখন পর্যন্ত ৫ জন আহত হয়েছেন। এছাড়াও ভিডিওর মধ্যে দেখা যাচ্ছে ব্যাপক আগ্রহ পর্যটকদের ব্যাপক ভাবে মারধর করেছেন সেখানে নিয়োজিত থাকা স্বেচ্ছাসেবীরা। এই ঘটনায় রীতিমতো সোশ্যাল মিডিয়ায় তোলপাড় সৃষ্টি হয়েছে আর প্রকাশ পাচ্ছে ব্যাপক ঘৃণা।

অনেকেই মন্তব্য করছেন যে, জাফলং এর মত এত সুন্দর পর্যটন ব্যবস্থা ধরে রাখতে গেলে এই ধরনের সন্ত্রাসী কার্যকলাপের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে নতুবা জাফলং এর মত এই সুন্দর পর্যটন শিল্প টি আগামীতে ধ্বংস হয়ে যেতে পারে। আইনের আওতায় এনে কঠোর বিচার করে যথাযথ সাজা প্রদান করলে ভবিষ্যতে এই ধরনের ঘটনা ঘটানোর হয়তো সাহস পাবে না আর কেউ।

এ ব্যাপারে গোয়াইনঘাট থানার ওসি কেএম নজরুল বলেন, খবর পেয়ে আমাদের কয়েকজন অফিসারকে ঘটনাস্থলে পাঠিয়েছি। ঘটনার সুষ্ঠ তদন্ত করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Related posts

Leave a Comment