সিঙ্গাপুরে ঈদের নামাজ শেষে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি হালিমা ইয়াকুব

Prothom alo news

মোঃ আব্দুল মালেক, বিডি নিউজ২৩/BD News23: মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় রীতি পবিত্র ঈদুল ফিতর যথাযথ মর্যাদায় পালিত হল সিঙ্গাপুরেও। যথাযথ মর্যাদায় পুরো বিশ্বে পালিত হচ্ছে পবিত্র ঈদ ঊল ফিতর।

আজ মঙ্গলবার (৩ই মে) সিঙ্গাপুরের সুলতান মসজিদে, সিঙ্গাপুরের কয়েকজন এমপি-মন্ত্রীসহ, রাষ্ট্রপতি হালিমা ইয়াকুব তিনিও পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন।

প্রায় দুই বছর পর একসাথে এতগুলো মানুষ ঈদের নামাজ আদায় করলেন সিঙ্গাপুরে। যদিও নামাজের জন্য কিছু কিছু জায়গায় আগে থেকে বুকিং করে রাখার নিয়ম করেছিল সে দেশের সরকার। আমি আসবো ঈদের নামাজ শেষে রাষ্ট্রপতি হালিমা ইয়াকুব তিনি মুসলিম জাতিকে শুভেচ্ছা জানিয়েছে। সুস্থতা কামনা করেছেন পুরো বিশ্বের মানুষের।

এছাড়াও সিঙ্গাপুরে প্রতিটি ধর্মের সমান অধিকার নিশ্চিত করেছেন বলে তিনি জানিয়েছেন। এদিকে রাষ্ট্রপতি হালিমা ইয়াকুব তার ভেরিফাইড ফেসবুক পেজের মাধ্যমে জানিয়েছেন, ইসলাম শান্তির ধর্ম মুসলমানেরা শান্তিপ্রিয় শান্তি রক্ষায় মুসলমানদেরকে সব সময় কাজ করতে হবে। সবার মাঝে ঈদের আনন্দ ছড়িয়ে দিতে হবে সবাইকে ঈদ মোবারক ঈদের শুভেচ্ছা।

এছাড়াও সিঙ্গাপুরের বিভিন্ন দেশ থেকে কাজ করতে আসা মুসলমান শ্রমিকরা ওয়ার্কার হাউসে, দেখা গেছে বিদেশি শ্রমিকরা সেখানে তারা ঈদের জামায়াত করে, নামাজ আদায় করতে। সিঙ্গাপুরে মুসলমানরা একসাথে জামাতে নামাজ আদায় করতে পেরে ব্যাপক রকম খুশি প্রকাশ করেছেন এবং দেখা গেছে খুবই উচ্ছ্বসিত।

উল্লেখ্য যে করোনাকালীন সময়ে বিগত দিনে শুধু সিঙ্গাপুরিয়ান ছাড়া আর কেউ সেদেশে বাহিরে বের হতে পারেনি। মসজিদে গিয়ে নামাজ পড়ার ক্ষেত্রে ছিল কিছু ধরাবাঁধা নিয়ম নীতি। এবছর একসাথে জামাত করে নামাজ আদায় করতে পেরে মুসল্লিরা খুশি এবং সে দেশের সরকার সহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়েছেন মুসলমানরা।

সংবাদটি শেয়ার করুন

Related posts

Leave a Comment